বাংলাদেশ | বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ | ১১ বৈশাখ,১৪৩১

শেয়ার বাজার

29-05-2015 11:04:21 AM

দু হাত বাধা,দু চোখ কালো কাপড় দিয়ে বাধা,গ্রেপ্তারের পর নির্যাতন

newsImg

শহীদ সাহবুদ্দিন।

মাথায় ফায়ার করা বুলেট টা হয়তো কপাল দিয়ে আসে নি,দু হাত বাধা,দু চোখ কালো কাপড় দিয়ে বাধা,গ্রেপ্তারের পর নির্যাতনের ফলে নাক মুখ দিয়ে রক্ত বেয়ে বেয়ে পড়ছে,উপর্যপুরি মোটা লাঠির আঘাতে চিহ্ন গুলো স্পষ্ট,পুলিশ র‍্যাব রা একের পর একজন পায়ে পড়া বুটের লাথিতে যেন দাগ বসে যাচ্ছে,ডিবি উর্দ্ধতন কর্মকর্তার কাছে চলে এসেছে ক্রসফায়ারের নির্দেষ।সব যেন দাতে দাত চেপে মুখ বুঝে সহ্য করে যাচ্ছে। তাকে অনেকের কথাই জিজ্ঞেস করছে,গালাগালি করে বলছে,বলল তোদের হেদ অফিস কই,তোর সাথীদের নাম বলল,তোর নেতারা কই বল?

নির্বাক নিশ্চুপ কোন কথা নেই তার মুখে,রিভলবারের বুলেটটি ফায়ার অপশনে আপলোড করা হয়ে গেছে,একটু পড়েই ফায়ার হবে,হঠাৎ মুখ থেকে উচ্চারন হচ্ছে কালেমায় শাহাদাত।

ট্রিগারটি ক্লিক করা হয়ে গেছে বুলেটটি চলে এসেছে তার স্থানে,শাহাদাতের পেয়ালাটি পান করা হয়ে গেছে,জুলুম নির্জাতন ও শেষ বুলেটের আঘাতে কাতরাতে কাতরাতে তাজা রক্ত গুলো ঢেলে দিয়েছে চৌদ্দগ্রামের সবুজ ময়দানে।

টিভি তে হেড লাইন চৌদ্দগ্রামে ক্রসফায়ারে নিহত শিবির সভাপতি।

অমায়িক এক ভদ্র ছেলে ছিল আমার ভাই আমার বন্ধু। পরীক্ষার হল রুমে বসে আর কোন দিন একসাথে পরীক্ষা দেয়া হবে না। একসাথে আর বন্ধুদের আড্ডায় আসা হবে না,কল করে খোজ নিবে না ঢাকায় আন্দোলনের কি অবস্থা,আপন এক বন্ধনে আর বাধন হবে না।তবে আন্দোলনের পথে সহজে আলাদা হবো না।

বন্ধু তুই তো শাহাদাতের পেয়ালা পান করেছিস,আমার জন্য বলিস আল্লাহর কাছে।

মায়ের কোল থেকে ছিনিয়ে নিয়ে তোকে আজ শহীদের তালিকায়। মা কে বলেছি ও মা তোমার এক ছেলে গিয়েছে দেখ লক্ষ ছেলে তোমায় মা ডাকছে।

সাহবুদ্দিন তুই প্রেরনার এক বাতিঘর,
সাহবুদ্দিন তুই উজ্জ্বল এক নক্ষত্র।

আর পারছিনা চোখের পানি ধরে রাখতে।মাফ করে দিস দোস্ত।

হে আল্লাহ আমার এই ভাইকে কবুল করো তোমার মেহমান খানায়।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 2561 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends