ঢাকা শেয়ার বাজার

06-11-2016 01:41:34 PM

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

newsImg

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে দেশের উভয় পুঁজিবাজারে।মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দরপতন হয়েছে। এদিন সকাল সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১১৩ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০০টি কোম্পানির। আর দর কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৬৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৫ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের দেড় ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৩৩৮ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছ ২৭টির।