বাংলাদেশ | সোমবার, মে ২১, ২০১৮ | ৭ জ্যৈষ্ঠ,১৪২৫

সরকারী দল

17-01-2018 01:49:33 PM

কাউন্সিলর প্রার্থী তালিকা ঘোষণা করছে না আওয়ামী লীগ

newsImg

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচনের ওপর হাইকোর্ট তিন মাসের স্থগিতাদেশ জারি করায় আজ বুধবার দলীয় কাউন্সিলর প্রার্থীদের তালিকা ঘোষণা করছে না আওয়ামী লীগ। ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আদালত নির্বাচনের ওপর স্থগিতাদেশ প্রদান করেছে। এমতাবস্থায় তালিকা প্রকাশ করলে তা আদালত অবমাননা হতে পারে। সে কারণেই এখন প্রার্থীদের তালিকা ঘোষণা করা হচ্ছে না।

কিন্তু প্রার্থী তালিকা মনোনয়ন বোর্ডের মাধ্যমে চূড়ান্ত করা হয়েছে বলে জানান তিনি। ওবায়দুল কাদের বলেন, কোর্টের স্থগিতাদেশ উঠিয়ে নেয়ার পর এই তালিকা প্রকাশ করা হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচনের ওপর তিন মাসের স্থগিতাদেশ জারি করেন বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ। বুধবার দুটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে এ আদেশ দেয়া হয়।

সেই সঙ্গে ওই নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল কেন ‘আইনগত কর্তৃত্ব বহির্ভূত’ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করে।

 

আই-নিউজ২৪.কম:নিলুফার ইয়াসমিন 

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 198 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends