বাংলাদেশ | সোমবার, মে ২৭, ২০১৯ | ১৩ জ্যৈষ্ঠ,১৪২৬

রাজধানী

24-02-2019 01:54:37 PM

শুধু ধোঁয়ায় দম বন্ধ হয়ে মৃত্যু হয় ২৬ জনের

newsImg

রাত ১০টা ৩২ মিনিট ২০ সেকেন্ডে হঠাৎ একটি বিস্ফোরণ হয়। বিস্ফোরণের সময় দুইটি গাড়ি পাশাপাশি দাঁড়িয়ে ছিল। হঠাৎ বিস্ফোরণে হাজী ওয়াহেদ ম্যানসনের দোতলা থেকে ইট এবং কিছু বোতল ছিটকে পড়তে দেখা যায়।

বিস্ফোরণের পর আশপাশের লোকজন দৌড়াতে থাকেন। আগুনের কুণ্ডসহ বিস্ফোরণ হয়ে বডি স্প্রের বোতল উড়ে আসতে থাকে।কেউ কেউ বলছেন, কেমিক্যাল থেকে আগুনের সূত্রপাত। আবার কেউ বলছেন, গাড়িতে থাকা সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগেছে এবং কেমিক্যালের কারণে আগুনের তীব্রতা বেড়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শনিবার রাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) গণমাধ্যমকে বলেন, ‘২-১ দিন পর আগুনের সূত্রপাত প্রমাণসহ নিশ্চিতভাবে বলা যাবে।’

বুধবার দিনগত রাতে ওয়াহেদ ম্যানশনে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর মধ্যেই ঝড়ে যায় ৬৭ তাজা প্রাণ।

আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৪১ জন। তাদের মধ্যে দুইজনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

এর আগে শুক্রবার রাতে সেখানকার রাজমহল রেস্টুরেন্টের সিসি ক্যামেরায় ধারণ হওয়া ৩.৪৫ মিনিটের একটি ভিডিও ফুটেজেও একই চিত্র দেখা যায়।

অন্যদিনের মতো বেচা-কেনায় ব্যস্ত রেস্টুরেন্টটির কর্মচারিরা। তখন যানবাহন চলাচলের ব্যস্ততাও ছিলো সামনের রাস্তায়। আর তখনই পাশের ভবনের দোতলায় বিস্ফোরণ ঘটে। এবং উপর থেকে নানা জিনিস পড়তে থাকে রাস্তায়। এই দোকানের পরের ভবনটিই মূলত ওয়াহেদ ম্যানশন। 



i-news24

খবরটি সংগ্রহ করেনঃ- i-news24
এই খবরটি মোট ( 241 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends