বাংলাদেশ | সোমবার, আগস্ট ২০, ২০১৮ | ৫ ভাদ্র,১৪২৫

কেম্পাস

21-10-2017 11:27:29 AM

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী শনিবার

newsImg

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী শনিবার। এ উপলক্ষে শনিবার (২১ অক্টোবর) এবং ২৫ ও ২৬ অক্টোবর বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

১৯৯২ সালের ২১ অক্টোবর জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এ বছর বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার ২৫ বছর পূর্ণ করছে।  

বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী উদযাপনের লক্ষ্যে গাজীপুর ক্যাম্পাসসহ সারাদেশের ২ হাজার ২৪৯টি অধিভুক্ত কলেজে তিনদিনের অনুষ্ঠানমালা গ্রহণ করা হয়েছে।

শনিবারের অনুষ্ঠানের মধ্যে রয়েছে- সকাল ১০টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২ হাজার ২৪৯টি কলেজে ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ’-এ অভিন্ন ব্যানারে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীদের আনন্দ শোভাযাত্রা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ এ দিন সকাল ১০টায় রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে আনন্দ শোভাযাত্রায় যোগ দেবেন।

২৫ অক্টোবর বেলা ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এদিন সকাল ১১টা ৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন সড়কে রজতজয়ন্তী শোভাযাত্রা, সাড়ে ১১টায় ডক্যুমেন্টারি প্রদর্শন, ১১টা ৪০ মিনিটে উদ্বোধনী দিবসের আলোচনা সভা ও বেলা ১টায় স্মৃতিচারণ।

২৬ অক্টোবরের কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ১০টায় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সকাল ১০টা ৫ মিনিটে ডক্যুমেন্টারি প্রদর্শন, সোয়া ১০টায় আলোচনা সভা, বেলা আড়াইটায় স্মৃতিচারণ ও সাড়ে ৩টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে।

 

২৫ ও ২৬ অক্টোবরের কেন্দ্রীয় অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 277 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends