বাংলাদেশ | রবিবার, ডিসেম্বর ১৬, ২০১৮ | ২ পৌষ,১৪২৫

কেম্পাস

03-11-2017 12:41:31 AM

ইবির চতুর্থ সমাবর্তন ৭ জানুয়ারি

newsImg
দীর্ঘ ১৫ বছর পর আগামী ৭ জানুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হবে। বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানানো হয়। ফ্যাক্স বার্তার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।
 
ফ্যাক্স বার্তায় উল্লেখ করা হয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ এর ৮(১) ধারা অনুযায়ী রাষ্ট্রপতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ ২০১৮ সালের ৭ জানুয়ারি বেলা ২টা ৩০ মিনিট বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।
 
সমাবর্তন উপলক্ষে ২২ অক্টোবর থেকে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত নিবন্ধন চলছে। নিবন্ধন ফি অগ্রণী ব্যাংক লিমিটেড, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা, ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং (রকেট), সিওরক্যাশ ও মাইক্যাশের মাধ্যমে জমা দেওয়া যাবে। এক্ষেত্রে আবেদনকারীকে একটি সনদের জন্য তিন হাজার টাকা, দুটি সনদের জন্য তিন হাজার ৫০০ টাকা এবং দুইয়ের অধিক সনদের জন্য চার হাজার টাকা পরিশোধ করতে হবে।
 
এবারের সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের অনার্স (স্নাতক) ১৯৯৬-৯৭ থেকে ২০১১-১২ শিক্ষাবর্ষ এবং মাস্টার্স (স্নাতকোত্তর) ১৯৯৮-৯৯ থেকে ২০১৪-১৫ পর্যন্ত শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা শুধুমাত্র নিবন্ধন করতে পারবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেট সভা পর্যন্ত অনুমোদিত এমফিল এবং পিএইচডি ডিগ্রিপ্রাপ্তরাও নিবন্ধন করতে পারবেন।   
 
খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 507 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends