বাংলাদেশ | বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮ | ১০ আশ্বিন,১৪২৫

আন্তর্জাতিক

17-03-2016 12:19:48 pm

মাদাম তুসোয় বসবে মোদীর মোমের মূর্তি

newsImg

শীঘ্রই মাদাম তুসোর জাদুঘরে বিশ্বের অন্যান্য তাবড় তাবড় রাষ্ট্রনেতাদের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মোমের মূর্তি বসানো হবে। এদিন মিউজিয়াম কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মোদীর মোমের ওই স্ট্যাচু লন্ডন, সিঙ্গাপুর, হংকং এবং ব্যাংককের জাদুঘরে রাখা হবে।

মাদাম তুসো জানিয়েছে, বছরের গোড়ায় দিল্লিতে মোদীর বাসভবনে গিয়ে শিল্পীরা তাঁর শরীরের মাপজোক করে এসেছেন। জাদুঘর কর্তৃপক্ষ আরও জানিয়েছে, মোদীকে যখন প্রথম এবিষয়ে অবগত করা হয়, তখন তিনি বলেছিলেন, মাদাম তুসো বিশ্বের বহু বন্দিত ব্যক্তিত্বকে জায়গা দিয়েছে। আমি কি তাঁদের মাঝে থাকার যোগ্য? তখন উত্তরে জাদুঘর কর্তৃপক্ষ জানায়, জনমত ও জনপ্রিয়তা, গ্রহণযোগ্যতার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরপরই সম্মতি দেন মোদী।

জানা গিয়েছে, মাদাম তুসোর প্রত্যেকটি জাদুঘরেই মোদীকে তাঁর পছন্দের ঘি-রঙের কুর্তা এবং জ্যাকেটে দেখা যাবে। সেখানে মোদীর মোমের মূর্তিকে পরিচিত ‘নমস্তে’ জানানোর ভঙ্গিমায় দাঁড়িয়ে থাকতে দেখা যাবে। এক-একটি মূর্তি তৈরি করতে চার মাস সময় লেগেছে শিল্পীদের। বস্তুত, ২০১৫ সালে একটি বিখ্যাত ম্যাগাজিনের বছরের সেরা ১০ ব্যক্তিত্বের তালিকায় ঠাঁই পেয়েছিলেন ভারতের প্রধামনন্ত্রী। শুধু তাই নয়, ‘নেটিজেন্স’ বা ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যেও প্রবল জনপ্রিয় তিনি। টুইটারে তাঁর ফলোয়ার-সংখ্যা বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ। তাঁর আগে রয়েছেন শুধু মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

খবরটি সংগ্রহ করেনঃ- I-news24.com
এই খবরটি মোট ( 578 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends