বাংলাদেশ | শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭ | ৯ অগ্রহায়ণ,১৪২৪

আন্তর্জাতিক

17-03-2016 12:14:34 pm

ট্রাম্প প্রেসিডেন্ট হলে দেশ ছাড়বে মার্কিনিরা

newsImg

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হলে এক-চতুর্থাংশের বেশি মার্কিন নাগরিক দেশত্যাগ করে অন্য কোনো দেশে চলে যাবেন। নতুন এক জরিপে দেখা গেছে, ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হলে শতকরা ২৮ ভাগ নিবন্ধিত ভোটার যুক্তরাষ্ট্র ত্যাগ করবেন।

তবে শতকরা ৬৫ ভাগ ভোটার দেশে থেকে যাবেন। মর্নিং কনসাল্ট ও ভক্সের যৌথ উদ্যোগে পরিচালিত এ জরিপের ফলাফল বুধবার প্রকাশ করা হয়। এতে বলা হয়, যারা দেশত্যাগ করতে চান তাদের মধ্যে শতকরা ৪৯ ভাগ ডেমোক্র্যাট দলের সমর্থক। অন্যদিকে এদের মধ্যে রিপাবলিকান দলের সমর্থক রয়েছেন শতকরা ১২ ভাগ।

চলতি মাসের গোড়ার দিকে ট্রাম্প প্রেসিডেন্ট প্রার্থী নির্বাচনের দৌড়ে এগিয়ে যাওয়ার পর আমেরিকার নাগিরকদের মধ্যে কানাডায় চলে যাওয়ার পরিকল্পনা জোরদার হয়। ইন্টারনেটের গুগল সার্চে আমি কীভাবে কানাডায় যেতে পারি বাক্য লিখে অনুসন্ধানের তৎপরতা বেড়ে যায়।

ডোনাল্ড ট্রাম্প এখন পর্যন্ত নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে কোনো দায়িত্ব পালন করেননি। তারপরও উগ্র যুদ্ধবাজ দল হিসেবে পরিচিত রিপাবলিকান পার্টির প্রার্থী নির্বাচন প্রক্রিয়ায় বারবার এগিয়ে যাচ্ছেন এই মার্কিন ধনকুবের। নারী, মেক্সিকোর অভিবাসী এবং মুসলিম জনগোষ্ঠী সম্পর্কে চরম বিতর্কিত মন্তব্য করে সমলোচিত হয়েছেন তিনি।

খবরটি সংগ্রহ করেনঃ- I-news24.com
এই খবরটি মোট ( 409 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends