বাংলাদেশ | শুক্রবার, জুন ২২, ২০১৮ | ৮ আষাঢ়,১৪২৫

জাতীয়

01-04-2018 01:15:09 PM

ঝড়ে দুই ফেরিঘাটের ক্ষতি যান পারাপার বন্ধ

newsImg

কালবৈশাখীর আঘাতে রাজবাড়ীর দৌলতদিয়া ৫ নম্বর ও ২ নম্বর ফেরিঘাট পন্টুনের ফিঙ্গার ক্ষতিগ্রস্ত হওয়ায় ঘাট দুটি বন্ধ হয়ে গেছে। এ ছাড়া শুক্রবার বিকেলে ঝড়ের সময় এক ঘণ্টা ও শনিবার ভোরে প্রায় দুই ঘণ্টা ঝড়ের সময় নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল। এতে করে শনিবার বিকেল পর্যন্ত ঘাট এলাকায় মহাসড়কে পারাপারের অপেক্ষায় দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত চার কিলোমিটার এলাকায়  আট শতাধিক যানবাহন সিরিয়ালে আটকা পড়েছিল।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, শুক্রবার বিকেলে প্রচণ্ডবেগে কালবৈশাখী শুরু হয়। এ সময় দুর্ঘটনা এড়াতে নৌরুটে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। এ ছাড়া দৌলতদিয়া ঘাটের পাঁচটি পন্টুনের মধ্যে ৫নং ফেরিঘাটের একটি ফিঙ্গার প্রবল বাতাসে ভেঙে যায়। এ ছাড়া ২ নম্বর ঘাটের র‌্যাম দেবে যাওয়ায় দুটি ঘাটে ফেরিতে ওঠানামা বন্ধ হয়ে যায়।

এ অবস্থায় দৌলতদিয়া ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় আট শতাধিক বিভিন্ন যানবাহন সিরিয়ালে আটকা পড়েছে। আটকেপড়া যানবাহনের যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন।

কুষ্টিয়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী ট্রাকচালক লতিফুর রহমান বলেন, ঘাট এলাকায় দু'দিন ধরে বসে আছি। প্রতিদিন দু'জন মানুষের সাত থেকে আটশ' টাকার বেশি খরচ হচ্ছে।

বিআইডব্লিউটিএ দৌলতদিয়া ঘাটের সহকারী প্রকৌশলী শহিদুল ইসলাম বলেন, দৌলতদিয়ায় মোট পাঁচটি ঘাট রয়েছে। এর মধ্যে ১ নম্বর ঘাটটি পুরোপুরি সচল রয়েছে। ঝড়ে ক্ষতিগ্রস্ত ঘাট দুটির মেরামত চলছে। খুব তাড়াতাড়ি সচল হবে। এ ছাড়া ৩ ও ৪ নম্বর ঘাট দিয়ে গাড়ি পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক সফিকুল ইসলাম জানান, এ নৌপথে বর্তমানে ১৪টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। চারটি ফেরি বিকল হয়ে মেরামতে আছে। ঘাট সমস্যার কারণে পারাপারে বেশি সময় লাগছে, যে কারণে কিছু যানবাহন আটকা পড়েছে। সিরিয়ালে আটকে থাকা যানবাহনের মধ্যে যাত্রীবাহী গাড়িগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

খবরটি সংগ্রহ করেনঃ- i-news
এই খবরটি মোট ( 208 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends