বাংলাদেশ | সোমবার, জুলাই ১৬, ২০১৮ | ৩১ আষাঢ়,১৪২৫

বিরোদী দল

25-02-2018 04:16:10 PM

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি সোমবার পর্যন্ত মুলতবি

newsImg

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তিতর্কের শুনানি এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে উপস্থিতির জন্য পরোয়ানা জারির আবেদনের শুনানি আগামীকাল সোমবার পর্যন্ত মুলতবি করেছেন আদালত।

 

আজ রোববার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালত এ আদেশ দেন।

এর আগে বিচারক ড. আখতারুজ্জামানের আদালত মামলাটি আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য করেন আজ রোববার। কিন্তু খালেদা জিয়ার আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপনের জন্য সময়ের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

 

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার এজাহার থেকে জানা যায়, ২০০৫ সালে কাকরাইলে সুরাইয়া খানমের কাছ থেকে শহীদ জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে ৪২ কাঠা জমি কেনা হয়। কিন্তু জমির দামের চেয়ে অতিরিক্ত এক কোটি ২৪ লাখ ৯৩ হাজার টাকা জমির মালিককে দেওয়া হয়েছে বলে কাগজপত্রে দেখানো হয়, যার কোনও বৈধ উৎস ট্রাস্ট দেখাতে পারেনি। জমির মালিককে দেওয়া ওই অর্থ ছাড়াও ট্রাস্টের নামে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা অবৈধ লেনদেনের তথ্য পাওয়া গেছে। এসব কারণে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক।

 

খালেদা জিয়া ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন-খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

i-news24.com প্রতিবেদক,

খবরটি সংগ্রহ করেনঃ- i-news24.com
এই খবরটি মোট ( 288 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends