বাংলাদেশ | শুক্রবার, জুলাই ২০, ২০১৮ | ৫ শ্রাবণ,১৪২৫

জাতীয়

08-01-2018 02:18:41 PM

এবি ব্যাংকের পরিচালককে জিজ্ঞাসাবাদ করছে দুদক

newsImg

অর্থপাচারের অভিযোগে এবি (আরব-বাংলাদেশ) ব্যাংকের পরিচালক বি বি সাহা রায়কে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার তাকে জিজ্ঞাসাবাদ করছেন।

এর আগে সোমবার সকাল ৯টার দিকে দুদক প্রধান কার্যালয়ে উপস্থিত হন বি বি সাহা রায়। সকাল সাড়ে ১০টা থেকে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে কমিশন। তবে ব্যাংকটির চেয়ারম্যান এমএ আওয়ালএ রিপোর্ট লেখা পর্যন্তদুদক কার্যালয়ে আসেননি।

এর আগে রোববার ব্যাংকটির পরিচালনা পরিষদের ছয় সদস্যকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তারা হলেন- শিশির রঞ্জন বোস, মেজবাহুল হক, ফাহিমুল হক, সৈয়দ আফজাল হাসান উদ্দিন, রুনা জাকিয়া ও মো. আনোয়ার জামিল সিদ্দিকী।

এর আগে গত ২ জানুয়ারি এবি ব্যাংকের পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তারা হলেন- ব্যাংকের হেড অব কর্পোরেট মাহফুজ-উল ইসলাম, হেড অব অফশোর ব্যাংকিং ইউনিট (ওবিইউ) মোহাম্মদ লোকমান, ওবিইউর কর্মকর্তা মো. আরিফ নেওয়াজ, কোম্পানি সচিব মহাদেব সরকার সুমন ও প্রধান কার্যালয়ের কর্মকর্তা এমএন আজিম।

গত বছরের ২৮ ডিসেম্বর এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফজলার রহমানকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

এর পর ৩১ ডিসেম্বর ব্যাংকটির সাবেক এমডি শামীম আহমেদ চৌধুরী ও ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন অ্যান্ড ট্রেজারি শাখার প্রধান আবু হেনা মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এবি ব্যাংকের কর্মকর্তাদের অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করছেন। অনুসন্ধানে তাকে সহায়তা করছেন দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও এমডিসহ ৯ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, তারা সিঙ্গাপুরে একটি অফশোর প্রতিষ্ঠান সৃষ্টি করে দেশ থেকে প্রায় ৩০০ কোটি টাকা পাচার করেছেন।

খবরটি সংগ্রহ করেনঃ- i-news24
এই খবরটি মোট ( 91 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends