বাংলাদেশ | শনিবার, জানুয়ারী ২০, ২০১৮ | ৭ মাঘ,১৪২৪

বিনোদন

15-12-2017 10:30:19 AM

জীবনানন্দ দাশের স্ত্রীর চরিত্রে জয়া

newsImg

ভারত বাংলাদেশ যৌথ উদ্যোগে তৈরি হতে যাচ্ছে এই সিনেমা।এই ছবিতে কবি জীবনানন্দ দাশের স্ত্রী লাবণ্যের চরিত্রে অভিনয় করবেন এই মুহূর্তে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির অন্যতম আলোচিত নায়িকা জয়া আহসান। জীবনান্দের চরিত্রে অভিনয় করবেন প্রখ্যাত নাট্যকার তথা পশ্চিমবঙ্গ সরকারের তথ্যপ্রযুক্তি মন্ত্রী ব্রাত্য বসু। উল্লেখ্য, এই ছবিতে দেখা যাবে অভিনেতা রাহুলকেও। কবির ছোটবেলার নানান দৃশ্যের জন্যেই রাহুলকে ভেবেছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়।

জয়ার মতে, ‘জীবনানন্দের, জীবনানন্দ হয়ে ওঠার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাঁর স্ত্রী লাবণ্য। ‘ একই সঙ্গে ক্যালিডোস্কোপ ভারতীয় চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ অভিনেত্রীর শিরোপা জয়ী জয়া মনে করেন ক্ষেত্র বিশেষে বনলতা সেনের মধ্যেই লুকিয়ে রয়েছেন লাবণ্য।

জয়ার কাজে মুগ্ধ হয়েছে সিনেপ্রেমীরা। দিন যত এগিয়েছে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি জয়ার জয়গানে মেতেছে।ভারতের জাতীয় পুরস্কার জয়ী পরিচালক কৌশিক গাঙ্গুলির ছবি বিসর্জন-এও নজরকাড়া অভিনয়ে সবার মন জয় করেছেন জয়া। ‘পদ্মা’ চরিত্রের মতো ‘লাবণ্য’-কেও চিরস্মরণীয় করে রাখবেন জয়া এহসান, আশাবাদী দুই দেশের দর্শকই।

অন্যদিকে, কলকাতার ব্রাত্য বসুর মতো মঞ্চ ও সিনেমার দক্ষ অভিনেতাকেও দেখা যাবে জীবনানন্দের চরিত্রে। ফলে, সিনেমাটি বেশ উপভোগ্য হয়ে উঠবে বলেই আশা সকলের। উল্লেখ্য, বাংলা সাহিত্যের অধ্যাপক ব্রাত্য বসু এবং ইংরেজি সাহিত্যের অধ্যাপক জীবনানন্দ দাশ উভয়েরই কর্মক্ষেত্র কলকাতার সাউথ সিটি কলেজ।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 33 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends