বাংলাদেশ | রবিবার, ডিসেম্বর ১৭, ২০১৭ | ৩ পৌষ,১৪২৪

বিরোদী দল

05-12-2017 11:11:08 AM

‘আনিসুল হক সমাহিত হতে না হতেই নির্বাচন নিয়ে ভাবনা অশোভন’

newsImg

সদ্য প্রয়াত মেয়র আনিসুল হক সমাহিত হতে না হতেই ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে ভাবনাকে ‘অশোভন’ হিসেবে দেখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।সোমবার এক সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি করপোরেশন নিয়ে বিএনপির ভাবনা প্রসঙ্গে জানতে চাইলে তিনি এমন মন্তব্য করেন।

রিজভী বলেন, ‘উনাকে (প্রয়াত আনিসুল হক) কেবল সমাহিত করা হয়েছে। আমরা দেখেছি, তার লাশ দাফনের সঙ্গে সঙ্গে অনেকে নির্বাচন নিয়ে কথা বলছেন। এটা আমি খুব একটা শোভন মনে করছি না। নির্বাচনের বিষয়টা আসুক। আমাদের সমাজে এ বিষয়গুলো কেউ ভালোভাবে নেয় না।’

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে কয়েক দিন পর বিএনপির পক্ষ থেকে  জানানো হবে বলে জানান রিজভী।

নয়াপল্টনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, মীর সরফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।

শেখ মুজিবুর রহমানের নামে সড়কের নামফলক উদ্বোধন করতেই প্রধানমন্ত্রী কম্বোডিয়া গেছেন এমন অভিযোগ করে রিজভী বলেন, ক্ষমতাসীনদের লুটপাট-দুর্নীতি আর স্বেচ্ছাচারিতায় দেশে এখন সর্বকালের সর্বোচ্চ বিষাদ ঘনঘোর নৈরাজ্য বিরাজ করছে।

তিনি বলেন, এমন দুঃসময়েও প্রধানমন্ত্রী কোটি কোটি টাকা ব্যয় করে বাবার নামে সড়ক নামকরণ ও তা উদ্বোধন করতে চলে গেলেন সুদূর কম্বোডিয়ায়।

তিনি আরও বলেন, বাংলাদেশে যেন হবুচন্দ্র রাজার উদ্ভট রাজত্ব চলছে। রাজকোষ শূন্য করে শুধু পরিবারের নামকে প্রতিষ্ঠিত করতে মরিয়া প্রতিযোগিতায় নেমেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ শাসক দলের সবাই।

খালেদা জিয়ার বিরুদ্ধে ফের গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে রোববার সারা দেশে দলের বিক্ষোভ কর্মসূচিতে পুলিশি বাধা ও অসংখ্য নেতাকর্মীর আটক এবং চট্টগ্রাম সদরঘাট থানার যুবদলের যুগ্ম আহবায়ক হারুন চৌধুরীকে ছাত্রলীগ কর্তৃক হত্যার ঘটনার নিন্দা জানান রিজভী।

একইসঙ্গে গত ১ ডিসেম্বর দলের ভাইস চেয়ারম্যান আবদুল মান্নানের ধানমণ্ডির বাসভবনে প্রয়াত স্ত্রী নিলুফার মান্নানের কুলখানির অনুষ্ঠানে হামলা ও ভাংচুর এবং রোববার দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদারের নাটোরের বাসায় আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদও জানান তিনি। অবিলম্বে ওইসব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি জানান তিনি।

খবরটি সংগ্রহ করেনঃ- Shakila Sultana lima
এই খবরটি মোট ( 25 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends