বাংলাদেশ | বুধবার, নভেম্বর ২২, ২০১৭ | ৮ অগ্রহায়ণ,১৪২৪

জেনে রাখুন

08-12-2016 03:34:48 PM

বেল্ট কেনার আগে যে বিষয়গুলো খেয়াল করবেন

newsImg

তানজিল শরীফ : ছেলেদের একটি এবং অন্যতম নিত্য প্রয়োজনীয় অনুষঙ্গ হলো বেল্ট। জিন্স কিংবা ফরমাল, যেকোনো প্যান্টের সাথেই বেল্ট খুবই গুরুত্বপূর্ণ। সে জামাকাপড়ের ধরন যাই হোক না কেন? বেল্ট কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। সুন্দর পোশাকের সঙ্গে যদি বেল্টটা মানানসই না হয়, তবে পুরো সৌন্দর্যটায় মাটি হয়ে যাবে।

বিশেষত, যারা পাশ্চাত্য ধারায় নিজেকে প্রকাশ করতে চায়, তাদের স্টাইলিশ বেল্ট জরুরি। আর এ জাতীয় স্টাইলিশ বেল্টের জন্য ঢুঁ মারতে পারেন বিভিন্ন ফ্যাশন আউটলেটগুলোতে। তাছাড়া বিভিন্ন শপিং মলেও মিলবে দেশি-বিদেশি বিভিন্ন রকমের বেল্ট। তবে বেল্ট কেনার আগে মাথায় রাখতে হবে কিছু খুঁটিনাটি বিষয়।

বেল্ট লেন্থ :
লেদারের বেল্ট হোক বা অন্য কিছু। বেল্ট কেনার আগে বেল্টের সঠিক মাপ দেখে নেয়া প্রয়োজন।বেল্ট বাকেলস্ :

সময় বিশেষে বেছে নিন বেল্টের ধরন। ফর্মাল ড্রেসের সঙ্গে ছোটো ও সাদামাটা বেল্ট বাকেলস্ ভালো মানায়। ক্যাজুয়াল ড্রেসের সঙ্গে কারুকার্য যুক্ত বেল্ট বাকেলস্ বেছে নিতে পারেন।

বেল্ট কালার :
লেদারের জুতো পরলে সেই মতো বেছে নিন সুন্দর একটি লেদারের বেল্ট। ক্যাজুয়াল হোক বা ফর্মাল, পোশাকের সঙ্গে দেখতে মানায় বেল্টের রং এমন দেখে সাবধানে পছন্দ করতে হবে।

ফরমাল লুকে বেল্ট :
ফরমাল লুক মানেই নিজেকে একটু গুছিয়ে প্রকাশ করা। এক্ষেত্রে আপনার জুতার রঙ এবং বেল্টের রঙ এক হলে ভালো হয়। ফরমাল পোশাকের সঙ্গে ধাতব বকলেসটি বেশি চকচকে না হওয়াই ভালো। স্টাইলিশ এবং ব্যক্তিত্বসম্পন্ন লাগবে যদি বেল্টের রঙ ঘড়ির বেল্টের রঙের সঙ্গে মিলে যায় আর বকলেসটি মিলে যায় ঘড়ির ডায়াল এবং বেল্টের সঙ্গে।

ক্যাজুয়ালে লুকে বেল্ট :
ক্যাজুয়াল বেল্টগুলোর বকলেসটি ধাতব, একটু বড় চকচকে হতে পারে। আর বেল্ট হতে পারে চামড়া, ফাইবার, কাপড়ের তৈরি। একটু বেশি ডিজাইনা করা বেল্ট ভালো লাগবে ক্যাজুয়াল পোশাকের সঙ্গে। রঙের ক্ষেত্রে জিন্স কিংবা টি-শার্টের কোনো একটি কালার মিলিয়ে নিতে পারেন, চাইলে কনভারস, স্নিকার বা জুতার রঙের সঙ্গেও মেলাতে পারেন বেল্টটি। ক্যাজুয়াল পোশাকের সঙ্গে মানাবে হাল্কা বাদামি, সাদা কিংবা উজ্জ্বল কোনো রঙ।

পোশাক বুঝে বেল্ট :
যেমন খুশি তেমন বেল্ট পরলে শুধু দেখতেই খারাপ লাগবে না, নষ্ট হবে আপনার ব্যক্তিত্বও। তাই পোশাক বুঝে বেল্ট পরুন। ফরমাল ড্রেসের সঙ্গে বেছে নিন কম ডিজাইন করা বেল্ট। আর ক্যাজুয়াল পোশাকের সঙ্গে ভালো লাগবে মেটাল বেল্ট। কাপড়রে বেল্ট কালো, লাল, ছাই, সাদা বিভিন্ন রঙের পাওয়া যায়। এ ধরনের বেল্টগুলো জিন্সের সঙ্গেও বেশ মানায়। লেদারের বেল্ট কালো, চকোলেট, মেরুন ও বাদামি চার রঙের হয়। এ ধরনের বেল্ট ফরমাল পোশাকের সঙ্গে ভালো লাগে।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 303 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends