বাংলাদেশ | শনিবার, এপ্রিল ২৭, ২০২৪ | ১৩ বৈশাখ,১৪৩১

জাতীয়

30-11-2016 03:22:25 PM

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় ২ জেএমবি সদস্যর ২০ বছর করে কারাদন্ড

newsImg

 চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনের পৃথক দুটি মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়েতুল মুজাহেদিন বাংলাদেশ (জেএমবি) এর দুই সদস্যের প্রত্যেককে ২০ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

 
 
দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, জেলার গোমস্তাপুর উপজেলার কলাই দিয়াড় গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে আব্দুল মমিন (৩২) এবং ভোলাহাট উপজেলার খড়গপুর গ্রামের তোফাজ্জল হকের ছেলে রমজান আলী (৩০)। আজ বুধবার দুপুর সোয়া বারটায় চাঁপাইনবাবগঞ্জের বিশেষ ট্রাইবুনাল আদালত-২ এর বিচারক মোঃ জিয়াউর রহমান এই দন্ডাদেশ প্রদান করেন। আসামী আব্দুল মমিনের উপস্থিতিতে ও রমজান আলীর পলাতক অবস্থায় দন্ডাদেশের এই রায় ঘোষনা করেন বিজ্ঞ আদালত।

এজাহার ও আদালত সূত্রে এবং সরকারী কৌসুলী (পিপি) জবদুল হক জানান, গত ১৪/০৬/২০০৯ তারিখ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট (খড়গপুর) খাড়োপাড়া এলাকা থেকে অস্ত্র তৈরীর সরঞ্জামাদি, ৫ রাউন্ড রাইফেলের গুলি ও জিহাদী বই সহ গ্রেপ্তার করা হয় মমিনকে। এ ব্যাপারে তার বিরুদ্ধে শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) আমিনুল ইসলাম বাদী হয়ে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(অ) ধারায় মামলা করেন (শিবগঞ্জ থানা মামলা নং ২৭ তাং ১৪/০৬/০৯ ও স্পেশাল ট্রাইবুনাল মামলা নং ৮২/০৯)। ওই মামলায় মমিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) মিজানুর রহমান। এই মামলার রায়ে মমিনের ২০ বছরের সাজা হয়।

এদিকে গ্রেপ্তার মমিনের স্বীকারোক্তিতে ১৭/৬/০৯ তারিখ ভোলাহাটের খড়গপুর ঘুনটোলা গ্রামের রমজানের বাড়ী থেকে একটি দেশে তৈরী ওয়ান শুটারগান, ৩ রাউন্ড রাইফেলের গুলি উদ্ধার করে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে রমজান পালিয়ে যান। তিনি অদ্যবধি পলাতক রয়েছেন। এ ঘটনায় ভোলাহাট থানায় অস্ত্র আইনের একই ধারায় শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) মিজানুর রহমান রমজান ও মমিন দুইজনকে আসামী করে মামলা করেন (ভোলাহাট থানা মামলা নং ০৬ তাং ১৭/০৬/০৯ ও স্পেশাল ট্রাইবুনাল মামলা নং ৯২/০৯)। এই মামলার রায়ে পলাতক রমজানকে ২০ বছর কারাদন্ড ও মমিনকে বেকসুর খালাস দেন আদালত। ওই ঘটনায় ২০০৯ সালের ১৪ আগষ্ট রমজান ও মমিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এস আই) ওহিদুজ্জামান।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 627 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends