বাংলাদেশ | সোমবার, আগস্ট ২০, ২০১৮ | ৫ ভাদ্র,১৪২৫

খেলা

17-01-2018 05:12:17 PM

সাকিবের উইকেট উৎসবে সঙ্গী মাশরাফি-মুস্তাফিজ

newsImg

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কুয়াশার জন্য আগে ব্যাটিং না বোলিং কী করবেন তা নিয়ে দ্বিধায় ছিলেন মাশরাফি বিন মুর্তজা। সোমবার সারাদিন ধরে কুয়াশায় ঢাকা রয়েছে ঢাকা। তবে রোদ উঠাতেই হয়তো আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বেলা ১২টায়।

শেরেবাংলা স্টেডিয়ামের গ্যালারিতে দর্শকেরা থিতু হয়ে বসার আগেই জোড়া আঘাত হানলেন সাকিব আল হাসান। জিম্বাবুয়ে ইনিংসের প্রথম ওভারেই যথাক্রমে সলোমন মিরে ও ক্রেইগ আরভিনকে তুলে নেন বাংলাদেশের এ স্পিনার। এরপর অষ্টম ওভারের শেষ বলে হ্যামিল্টন মাসাকাদজাকেও তুলে নেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর কাটার আর স্টক ডেলিভারিতে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের পরীক্ষায় ফেলা মুস্তাফিজুর রহমান নেন ব্রেন্ডন টেইলরের দামি উইকেট।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভার শেষে জিম্বাবুয়ের স্কোর ৪ উইকেটে ৬৫ রান।

জিম্বাবুয়ের ইনিংসে প্রথম ওভারে সাকিবের হাতে বল তুলে দেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ওভারের দ্বিতীয় বলেই সলোমন মিরেকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন সাকিব। ওয়াইড ডেলিভারিটি খেলতে গিয়ে মিরের পেছনের পা উঠে গিয়েছিল। এ সুযোগে তাঁকে স্টাম্পিং করেন মুশফিকুর রহিম। এক বল পরই আরভিনকে মিড উইকেটে সাব্বির রহমানের ক্যাচে পরিণত করেন সাকিব। অষ্টম ওভারের শেষ বলে মাশরাফির করা অফ স্টাম্পের বাইরের ডেলিভারি খেলতে গিয়ে উইকেটের পেছনে মুশফিককের গ্লাভসবন্দী হান মাসাকাদজা। রানের জন্য কিছুক্ষণ ধরে ছটফট করছিলেন টেইলর। রানের গতি বাড়ানোর চেষ্টাতেই হয়তো মুস্তাফিজের ওপর চড়াও হতে চেয়েছিলেন এই ম্যাচ দিয়ে ওয়ানডেতে ফেরা জিম্বাবুয়ের মিডল অর্ডার ব্যাটসম্যান। আগের বলটি ছিল কাটার, একটুর জন্য কানা নেয়নি। পরের বলটি ছিল স্টক ডেলিভারি, এবার কানা ছুঁয়ে গেল মুশফিকুর রহিমের গ্লাভসে

 

আই-নিউজ২৪.কম:নিলুফার ইয়াসমিন 

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 267 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends