বাংলাদেশ | শুক্রবার, ডিসেম্বর ১৪, ২০১৮ | ২৯ অগ্রহায়ণ,১৪২৫

আন্তর্জাতিক

17-01-2018 02:24:32 PM

আমেরিকার পর এবার আতঙ্কে জাপান

newsImg

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হামলার ভুল সতর্কবার্তায় আমেরিকার হাওয়াই দ্বীপপুঞ্জের পর এবার জাপানে তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। আর এই ভুল বার্তা পাঠানোর জন্য জনগণের কাছে ক্ষমা চেয়েছে দেশটির রাষ্ট্রীয় সম্প্রচার সংস্থা এনএইচকে। এনএইচকের মোবাইল অ্যাপ্লিকেশন থেকে মঙ্গলবার জনগণের কাছে পাঠানো এক বার্তায় বলা হয়, খুব সম্ভবত উত্তর কোরিয়া জাপানকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে যাচ্ছে। কাজেই জনগণ যেন অনতিবিলম্বে তাদের ঘরবাড়ি ত্যাগ করে। 

 

এই বার্তায় জনমনে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর এনএইচকে থেকে প্রচারিত এক বার্তায় ভুল সতর্কতা জারি করার জন্য জনগণের কাছে ক্ষমা চাওয়া হয়।

এর আগে গত মঙ্গলবার আমেরিকার হাওয়াই দ্বীপপুঞ্জের অধিবাসীদের কাছে মোবাইল ফোনের মাধ্যমে একই ধরনের ভুল সতর্কবার্তা পাঠানো হয়। এর ফলে দ্বীপপুঞ্জের অধিবাসীদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। অবশ্য হাওয়াই দ্বীপের জরুরি ব্যবস্থাপনা বিভাগ কিছুক্ষণের মধ্যেই সতর্কবার্তাটি প্রত্যাহার করে নেয়।

এই দু’টি ঘটনায় উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্রের ব্যাপারে আমেরিকা ও তার মিত্র দেশগুলোতে কি পরিমাণ আতঙ্ক বিরাজ করছে তার প্রমাণ পাওয়া যায় বলে পর্যবেক্ষকরা মনে করছেন।

 

 

আই-নিউজ২৪.কম:নিলুফার ইয়াসমিন 

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 350 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends