বাংলাদেশ | বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮ | ২৯ অগ্রহায়ণ,১৪২৫

আন্তর্জাতিক

16-01-2018 05:37:59 PM

পাকিস্তান ভারত সীমান্তে সংঘর্ষ, ১০ সেনা নিহত

newsImg

জম্মু ও কাশ্মীরে পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের ৭ ও ভারতের ৩ সেনাসদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী। গতকাল সোমবার সকালে পাকিস্তানি সেনাদের 'উস্কানির' জবাব দিতে গেলে ভারতীয় সীমান্তরক্ষীদের গুলিতে এরা নিহত হয় বলে দাবি করেছে তারা। তবে পাকিস্তানের পত্রিকা ডনের খবরে বলা হয়েছে, দু'দেশের সীমান্তে গোলাগুলিতে পাকিস্তানের চার ও ভারতের তিনজন সেনা নিহত হয়েছে। খবর ডন অনলাইন, পিটিআিই, এনডিটিভি অনলাইন।

গত শনিবার পাকিস্তানি সীমান্তরক্ষীদের গুলিতে একজন ভারতীয় সেনা নিহত হওয়ার প্রতিক্রিয়ায় ভারতীয় সেনারা পাকিস্তানি সেনাদের হত্যা করেছে বলে মনে করা হচ্ছে। ওদিকে পাকিস্তানি অনলাইন ডন বলেছে, ভারতের তিনজন সেনাকেও হত্যা করেছে পাকিস্তানি সেনারা। গতকাল সোমবার সকালে ভারতের সেনা দিবসের অনুষ্ঠানে এরই জেরে ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত বলেছেন, পাকিস্তান এরপরও অগ্রসর হলে আমরা দ্বিগুণ এগোব।

পাকিস্তানি সেনাদের হত্যা করার এ ঘটনার সঙ্গে ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতের সাম্প্রতিক মন্তব্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তিনি বলেছেন, 'যদি আমাদের বাধ্য করা হয়, তাহলে সামরিক আক্রমণ বাড়াতে আমরা অন্য উপায় অবলম্বন করতে পারি।' জেনারেল রাওয়াত অভিযোগ করেছেন, নিয়ন্ত্রণরেখা দিয়ে ভারতে সন্ত্রাসীদের অনুপ্রবেশ করাতে সাহায্য করছে পাকিস্তান। 

৬ জয়শ-ই-মোহাম্মদ জঙ্গি নিহত : গতকাল সোমবার সকালে ভারতীয় বাহিনীর অভিযানে পাকিস্তানের সন্ত্রাসী সংগঠন জয়শ-ই-মোহাম্মদের ছয় সদস্য নিহত হয়েছে। এরা আত্মঘাতী হামলাকারী ছিল এবং ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল। ভারতের প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া এ খবর দিয়েছেন। উরি সেক্টরে জম্মু ও কাশ্মীর পুলিশ, সেনা এবং সিআরপিই সদস্যদের যৌথ অভিযানে তারা নিহত হয় বলে জানান তিনি।

খবরটি সংগ্রহ করেনঃ- i-news24
এই খবরটি মোট ( 347 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends