বাংলাদেশ | রবিবার, ডিসেম্বর ১৭, ২০১৭ | ৩ পৌষ,১৪২৪

বিরোদী দল

04-12-2017 10:40:36 AM

বিএনপিকে রাজনীতির বাইরে রাখতে হবে: ইনু

newsImg
জাসদ সভাপতি ও  তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে টেকসই রাজনীতি গড়তে হবে। আর টেকশই রাজনীতি গড়তে হলে রাজাকার, জামায়াত আর বিএনপি চক্রকে রাজনীতি ও ক্ষমতার বাইরে রাখতে হবে। 
 
শনিবার কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
 
জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, বিএনপি যত উঁচু গলায় নির্বাচন ও গণতন্ত্রের কথা বলছে, একইভাবে জামায়াত রাজাকার প্রশ্ন ও সংবিধানের চার নীতি এবং জাতির পিতার প্রশ্ন কোন আলোচনায় আসছে না। এর অর্থ হচ্ছে বিএনপি চক্র যতক্ষণ রাজনীতিতে থাকবে ততক্ষণ পর্যন্ত বাংলাদেশ আবারও সাম্প্রদায়িকতায় ডুবে যাবার সম্ভাবনা থাকবে।
 
ইনু বলেন, বিএনপি নির্বাচন নিয়ে কথা বলার আগে তারা অঙ্গিকার করুক আর ভূতের সরকারের প্রস্তাব দেবে না, তারা অঙ্গিকার করুক আর জামায়াত, রাজাকার, জঙ্গি নিয়ে সরকার গঠন করবে না। 
 
এসময় রোহিঙ্গা প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশের ও রোহিঙ্গাদের নিরাপত্তার কথা চিন্তা করে তাৎক্ষণিকভাবে মিয়ানমার সীমান্তের কাছে কক্সবাজারের একটি অংশে অস্থায়ীভাবে রাখার ব্যবস্থা করা হয়েছে। এটা স্থায়ী ব্যবস্থা ভাবা সঠিক নয়। এর জন্য প্রত্যাবর্তনের ব্যবস্থা দুর্বল হয় না। 
 
তিনি বলেন, রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে দিতে আর্ন্তজাতিক ও দ্বিপাক্ষিক প্রচেষ্টা অব্যাহত আছে। তবে রোহিঙ্গাদের অস্থায়ী ব্যবস্থাকে যারা আত্মঘাতী বলছেন তারা সঠিক বলছেন না। তারা রোহিঙ্গা নিয়ে রাজনীতি করছেন, এর ফলে তারা রোহিঙ্গা ও বাংলাদেশের ক্ষতি করছেন।  
 
এসময় কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ স্থানীয় জাসদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

খবরটি সংগ্রহ করেনঃ- Shakila Sultana lima
এই খবরটি মোট ( 18 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends