বাংলাদেশ | রবিবার, এপ্রিল ২২, ২০১৮ | ৯ বৈশাখ,১৪২৫

সরকারী দল

02-12-2017 12:19:01 PM

প্রজন্মকে খেলাধুলায় মেতে থাকা উচিত: অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি

newsImg
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, নতুন প্রজন্মকে শৃঙ্খলা বজায় রেখেই খেলাধুলা করতে হবে। কারণ প্রতিটি প্রতিযোগিতায়ই হার-জিত থাকবে। যারা ভালো করবে তাদের জন্য উৎসাহ জোগাতে হবে। আর হারলে পুনরায় চেষ্টা করতে হবে। এর মধ্যেই যাতে তরুণরা সীমাবদ্ধ থাকে সে মনোভাব নিয়ে খেলায় অংশগ্রহণ করতে হবে।
 
শুক্রবার বিকালে নবাবগঞ্জ উপজেলার পশ্চিম চুড়াইন মাঠে দূরন্ত ফ্রেন্ডস ক্লাব আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সালমা ইসলাম এমপি।
 
তিনি বলেন, আগামী প্রজন্মের জন্য জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকমুক্ত নিরাপদ দেশ গড়ে তুলতে আমাদের সবাইকে সচেতন হতে হবে। ছেলেমেয়েদের স্কুল, কলেজ ও মাদ্রাসায় পাঠিয়ে নিজেদের ঘরে বসে থাকলে চলবে না। তাদের পড়ালেখাসহ কোন ধরনের বন্ধুদের সঙ্গে মিশে ও সঠিক সময়ে বাড়ি ফিরে কিনা এ বিষয়ে অভিভাবকদের সর্তক থাকতে হবে। তবেই আজকের শিক্ষার্থীরা আগামী দিনে দায়িত্ববান নাগরিক হয়ে উঠবে। অনুষ্ঠানে সংসদ সদস্য সালমা ইসলাম পশ্চিম চুড়াইন দূরন্ত ফ্রেন্ডস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান বাদলের হাতে ক্লাবের উন্নয়নে তার ব্যক্তিগত তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকা অনুদান তুলে দেন।
 
বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিনে সালমা ইসলাম গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহীদদের। তিনি এলাকার উন্নয়নে সর্বদা মানুষের পাশে থেকে কাজ করার অঙ্গীকার করেন। এ সময় তিনি তার নিজ এলাকা চুড়াইন ইউনিয়নের উন্নয়নের কিছু সফলতাও তুলে ধরেন।
 
সালমা ইসলাম বলেন, সুখী সমৃদ্ধ উন্নয়নমুখী মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নেই। তাই আমাদের সবাইকে খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে আসা উচিত। যাতে তরুণ ও যুবসমাজ অপরাধমূলক কাজ থেকে বিরত থাকে সে জন্য প্রতিটি পাড়া-মহল্লায় খেলাধুলার ব্যবস্থা থাকতে হবে। ক্রীড়াপ্রেমীদের উৎসাহিত করতে ক্লাব ও এলাকার দায়িত্বশীল নাগরিকদের পাশে দাঁড়ানো উচিত। এসব বিষয়ে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।
 
অনুষ্ঠানে জাতীয় পার্টি ঢাকা জেলার যুগ্ম-সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, উপজেলা যুগ্ম-আহ্বায়ক জাহাঙ্গীর চোকদার, এমএ মজিদ, আনোয়ার হোসেন মোড়ল, ঢাকা জেলা পরিষদের সদস্য এসএম সাইফুল ইসলাম, জিয়াউল ইসলাম মিঠু, রেশমী হোসেন আজাদ, আসমা আক্তার রুমি, শফিকুল ইসলাম পাঠান, আবদুর রহমান, ইফতিয়াজ মাসুদ, খলিলুর রহমান, মিজানুর রহমান, ইমরান হোসেনসহ আওয়ামী লীগ ও জাতীয় পার্টির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
খবরটি সংগ্রহ করেনঃ- Shakila Sultana lima
এই খবরটি মোট ( 164 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends