বাংলাদেশ | রবিবার, ডিসেম্বর ১৭, ২০১৭ | ৩ পৌষ,১৪২৪

বিরোদী দল

19-11-2017 06:16:49 PM

নিম্ন আদালত সরকারের কব্জায়, উচ্চ আদালত ডুবুডুবু অবস্থায়: মওদুদ

newsImg
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, প্রধান বিচারপতির পদত্যাগের মাধ্যমে মানুষের সুবিচার পাওয়ার সকল পথ বন্ধ হয়ে গেছে। নিম্ন আদালত পুরোপুরি সরকারের কব্জায়। উচ্চ আদালতও ডুবুডুবু অবস্থায়। তিনি বলেন, সমঝোতা ছাড়া দলীয় সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনে নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের বিকল্প নেই।
 
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে তারেক রহমানের ৫৩ তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
অপরাজেয় বাংলাদেশের সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমতুল্লাহ, ফরিদা মনি শহিদুল্লাহ প্রমুখ।
 
মওদুদ আহমদ বলেন, ষোড়শ সংশোধনীর বিষয়টি এখন পর্যন্ত সমাধান হয়নি। আমরা তো ষোড়শ সংশোধনী নিয়ে অভিযোগ করেছি। বিষয়টির সরকারের সমাধান করা উচিত। এই বিষয়টি নিয়ে সরকার যেভাবে সমালোচনার ঝড় তুলেছে এবং প্রধান বিচারপতির সঙ্গে সরকার যে খারাপ ব্যবহার করেছে সেটা আমাদের বোধগোম্য নয়।
 
মওদুদ বলেন, প্রধান এটর্নি জেনারেল বলেছেন, প্রধান বিচারপতির পদত্যাগের মাধ্যমের বিচার বিভাগের সুনাম বেড়েছে। এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মওদুদ বলেন, প্রধান বিচারপতির পদত্যাগের কারণে বিচার বিভাগকে অপমান করা হয়েছে। তিনি আরো বলেন, জিয়াউর রহমানের মতো তারেক রহমানও দেশকে ব্যাপকভাবে ভালবাসেন।
 
 
আই-নিউজ২৪.কম:নিলুফার ইয়াসমিন 
খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 49 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends