বাংলাদেশ | শুক্রবার, মে ২৫, ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ,১৪২৫

জাতীয়

18-11-2017 10:41:07 AM

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ সারা বিশ্বে বিরল: দীপু মনি

newsImg

স্বাধীন রাষ্ট্র ঘোষণায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১১শ’ শব্দের ১৮ মিনিটের ভাষণ সারা বিশ্বে বিরল মন্তব্য করে চাঁদপুরে তৃতীয় ক্রীড়া মাসের উদ্বোধন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি (এমপি)।শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে স্টেডিয়ামে তৃতীয় ক্রীড়া মাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, ‘গণতন্ত্র ও দেশের মানুষের জন্য যুদ্ধ করেছেন এমনই একজনের নাম হচ্ছে ভাষা বীর এম.এ. ওয়াদুদ। আমরা সকল গুনিজনকে ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সম্মানিত করবো। কারণ এসব গুনিজনের পথ ধরেই আমরা আজ প্রতিষ্ঠিত। খেলাধূলা শুধুমাত্র উৎসাহের জন্য নয় বরং তরুন সমাজকে মাদক, ইভটিজিং, জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে দূরে রাখার জন্য এটিও একটি মাধ্যম। প্রতি বছর মাসব্যাপী খেলা-ধুলার এ ধরনের আয়োজনের জন্য জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থাকে ধন্যবাদ জানাই। সকলের সম্মিলিত প্রচেষ্টায় খেলাধূলা আরও এগিয়ে নিয়ে যেতে হবে।’উদ্বোধন শেষে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু। 

ক্রীড়া মাসের প্রথম দিনে ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে ক্রীড়া মাসের খেলার শুভ সূচনা হয়। উদ্বোধনী খেলায় অংশ গ্রহণ করেন সোনালী অতীত ক্লাব বনাম কিশোর ক্লাব। ক্রীড়া মাসে ফুটবল, ক্রিকেট, কাবাডি, হ্যান্ডবল, সাঁতার, লন টেনিস, টেবিল টেনিস, বাস্কেটবল, ব্যাডমিন্টন, এ্যাথলেটিক্স, ক্যারামসহ মোট ১২ ইভেন্টের খেলা অনুষ্ঠিত হবে।

 

খবরটি সংগ্রহ করেনঃ- Shakila Sultana lima
এই খবরটি মোট ( 248 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends