বাংলাদেশ | রবিবার, ডিসেম্বর ১৭, ২০১৭ | ৩ পৌষ,১৪২৪

খেলা

16-11-2017 04:46:21 PM

পাকিস্তানকে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দিলো বাংলাদেশ

newsImg

অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে পাকিস্তানকে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দিলো বাংলাদেশের যুবারা। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ দাঁড়ায় ২৭৪ রান।

অর্ধশত করেছেন তিনজন উদ্বোধনী ব্যাটসম্যান পিনাক ঘোষ, সাইফ হাসান ও আফিফ হোসেন।

৮২ রানের লম্বা স্কোর গড় দলের ভিত্তি গড়ে দেন পিনাক। তার কাজটি সহজ করে দেন সাইফ। তার ৬১ রানের ইনিংস দলের স্কোরকে আরো মজবুত করে। শেষ মুহূর্তের কাজটি করেন আফিফ। দুর্দান্ত এক অর্ধশত হাঁকান তিনি।

২৭৫ রানের লক্ষ্য নিয়ে এখন মাঠে নামবে পাকিস্তান।

সুযোগ হাতছাড়া করলেন না আফিফ, ফিফটি তুলেই ফিরলেন

ঠাণ্ডা মাথায় ব্যাট করছিলেন আফিফ হোসেন। দলের সংগ্রহ বাড়াতে এই সময়টায় বুঝে-শুনেই ব্যাট চালাচ্ছিলেন এই ইয়ং টাইগার। ফলে অর্ধশতের কাছাকাছি গিয়েও সেটা হাতছাড়া করতে চাইছিলেন না। শেষ ওভার, অথচ অর্ধশত থেকে মাত্র ৭ রান দুরে তিনি। বল হাতে ছিল মাত্র ৫টি। তাছাড়া প্রান্ত বদল হলে সেই সুযোগ পাবেন কিনা তাতেও সন্দেহ ছিল। তাই আর সুযোগের অপেক্ষা না করেই ব্যাট চালালেন।

সেটা দেখার মতোই ছিল। প্রয়োজন ছিল ৭ রান। সেটা সহজে করতে হলে হয় এক ছক্কা, নয়তো দুই বাউন্ডারি প্রয়োজন। সেটাই করলেন আফিফ। চমৎকার দুটি বাউন্ডারি হাকিয়ে নিজের ফিফটি তুলে নিলেন, সাথে দলকেও ভালো স্কোর দাঁড় করিয়ে দিলেন।

৫৫ বলে ৫ বাউন্ডারি হাঁকিয়ে ৫২ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এই তরুণ ব্যাটসম্যান। অপরপ্রান্তে থাকা আফিফের যোগ্য সঙ্গী নাঈম হাসান শেষ বলে হাঁকিয়েছেন ছক্কা। তাতেই স্কোর ২৭০ ছাড়িয়েছে।

১৫ বলে ২২ রান নিয়ে অপরাজিত ছিলেন নাঈম।

৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাড়িয়েছে ২৭৪ রান।

সেমিতে পাকিস্তানের বিপক্ষে লড়ছে ইয়ং টাইগাররা

যুব এশিয়া কাপের সেমিফাইনালে আজ পাকিস্তানের বিপক্ষে লড়ছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। কুয়ালালামপুরের কিনরারা অ্যাকাডেমি ওভালে টুর্নামেন্টের প্রথম সেমিতে টস হেরে সকালে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ।

উদ্বোধনী ব্যাটসম্যান পিনাক ঘোষ আজও দুর্দান্ত খেলেছেন। ৮২ রানের চমৎকার একটি ইনিংস খেলেছেন। অর্ধশত করেছেন সাইফ হাসান।

‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনাল খেলছে বাংলাদেশ। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ২ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ২৬২ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। এরপর মঙ্গলবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী ভারতকে ৮ উইকেটে হারের লজ্জা দেয় বাংলাদেশের যুবারা। বাংলাদেশের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় ভারত। গ্রুপ পর্বে তিন খেলায় অংশ নিয়ে ৬ পয়েন্ট পায় বাংলাদেশের যুবারা।

‘এ’ গ্রুপ থেকে বাংলাদেশ চ্যাম্পিয়ন হলেও, ‘বি’ গ্রুপ থেকে রানার্স-আপ হয় পাকিস্তান। ওই গ্রুপে ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়স্থান পায় পাকিস্তান। ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে শীর্ষে থেকে সেমিতে উঠে আফগানিস্তান।

আগামী ১৭ নভেম্বর সেমিতে আফগানদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্স-আপ নেপাল।

আজ পাকিস্তানকে হারাতে পারলে আগামী ১৯ নভেম্বর কিনরারা অ্যাকাডেমি ওভাল মাঠে শিরোপার জন্য মাঠে নামবে বাংলাদেশ।

 

আই-নিউজ২৪.কম:নিলুফার ইয়াসমিন

 

 

 

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 43 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends