বাংলাদেশ | শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮ | ১১ ফাল্গুন,১৪২৪

জাতীয়

14-11-2017 03:07:18 PM

যশোরে উদ্ধার বাঘ-সিংহ এখন গাজীপুরের সাফারি পার্কে

newsImg

পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোতালেব হোসেন জানান, মঙ্গলবার ভোর ৪টার দিকে বাচ্চাগুলোকে পার্কে আনা হয়।যশোরের চাঁচড়া চেকপোস্টে সোমবার একটি প্রাডো গাড়িতে করে পাচারকালে পুলিশ দুটি কাঠের বাক্সের মধ্যে লুকিয়ে রাখা বাচ্চাগুলো উদ্ধারসহ দুইজনকে আটক করে। সেখান থেকে বাচ্চাগুলো সাফারি পার্কে পাঠানো হয়।মোতালেব হোসেন বলেন, এ নিয়ে তাদের পার্কে সিংহ হল ২১টি। আর চিতাবাঘ হিসেবে এই দুটি বাচ্চাই প্রথম। এছাড়া এ পার্কে ১১টি রয়েল বেঙ্গল টাইগার রয়েছে।

“সিংহশাবক দুটির বয়স আড়াই থেকে তিন মাস। আর চিতার বাচ্চার বয়স আনুমানিক দেড় মাস। তাদের ফিডার দিয়ে দুধ খাওয়ানো হচ্ছে। পার্কের দুটি ঘরে তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।”

বাচ্চাগুলোকে কয়েক দিন ঠিকমতো খাবার না দেওয়ায় তারা দুর্বল বলে জানিয়েছেন পার্কের চিকিৎসক নিজামউদ্দিন চৌধুরী।

পশু পাচার সম্পর্কে যশোরের চাঁচড়া পুলিশ ফাঁড়ির এসআই সৈয়দ মো. বায়েজিদ সাংবাদিকদের বলেছেন, পাচারের সময় গাড়ি থেকে আটক আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়।

“তারা ঢাকার উত্তরার ফায়েদাবাদ এলাকার জসিমউদ্দিনের কাছ থেকে শাবকগুলো নিয়ে যশোরের শার্শা উপজেলার সামটা গ্রামের ইদ্রিস আলীর কাছে পৌঁছে দিতে যাচ্ছিলেন বলে জানিয়েছেন।”

বাচ্চাগুলো কোথা থেকে আনা হয়েছে এ বিষয়ে তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য সোমবার যশোরের আদালতে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে বলে তিনি জানান।

খবরটি সংগ্রহ করেনঃ- Shakila Sultana lima
এই খবরটি মোট ( 103 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends