বাংলাদেশ | শুক্রবার, এপ্রিল ২৭, ২০১৮ | ১৩ বৈশাখ,১৪২৫

পড়াশুনা, পরীক্ষা ও ফলাফল

08-11-2017 09:43:53 AM

বেরোবিতে ভর্তি আবেদনের শেষ সময় শুক্রবার

newsImg

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের শেষ সময় ১০ নভেম্বর, শুক্রবার।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে।

ভর্তি কমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছয়টি অনুষদের ২১ বিভাগের এক হাজার ৩১৫টি আসনের বিপরীতে শুক্রবার রাত ১২টা পর্যন্ত টেলিটক সিমের মাধ্যমে নির্দিষ্ট নিয়মে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এবারের ভর্তি পরীক্ষায় প্রতিটি আবেদনের জন্য ‘এ’ ইউনিটে (কলা অনুষদ) ৪৪০ টাকা, ‘বি’ ইউনিটে (সামাজিক বিজ্ঞান অনুষদ) ৬০৫ টাকা, ‘সি’ ইউনিটে (বিজনেস স্টাডিজ অনুষদ) ৪৯৫ টাকা, ‘ডি’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ) ৪৯৫ টাকা, ‘ই’ ইউনিটে (প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ) ৩৮৫ টাকা ও ‘এফ’ ইউনিটে (জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ) ৩৮৫ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া ইংরেজি বিষয়ে ভর্তিচ্ছুদের ১০ নভেম্বরের মধ্যে অফিস চলাকালে রেজিস্ট্রার বরাবর লিখিত আবেদন করতে বলা হয়েছে।

চলতি বছরই প্রথম নেগেটিভ মার্কিং রাখার সিদ্ধান্ত হয়েছে। প্রতিটি ভুল উত্তরের জন্য শূন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে।

ভর্তিচ্ছুরা রেজিস্ট্রেশন-সংক্রান্ত যেকোনো তথ্য ০১৫৫-৭২২৯২১৫০১৫৫-৮১৩৬৮১৪ নম্বর অথবা admission@brur.ac.bd ই-মেইলে যোগাযোগ করে জেনে নিতে পারবেন।

প্রবেশপত্র সংগ্রহের সময়সীমা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি আবেদনের সময় দেওয়া নম্বরে খুদেবার্তার মাধ্যমে আবেদনকারীকে জানিয়ে দেওয়া হবে।

ভর্তি পরীক্ষার ফল নির্ধারণের ক্ষেত্রে ১০০ নম্বরের মধ্যে এমসিকিউ পদ্ধতিতে ৮০ এবং অবশিষ্ট ২০ নম্বর এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার ফল বিবেচনা করা হবে।

২৬ থেকে ৩০ নভেম্বর অনুষ্ঠেয় ভর্তি পরীক্ষার ফল আগামী ১৭ ডিসেম্বর প্রকাশ করা হবে।

ভর্তি-সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.brur.ac.bd) পাওয়া যাবে।

ভর্তি আবেদনের মেয়াদ বৃদ্ধি করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে ভর্তি কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ এনটিভি অনলাইনকে বলেন, 'বিষয়টি ভর্তি কমিটির সদস্যবৃন্দ সিদ্ধান্ত নেবেন।'

খবরটি সংগ্রহ করেনঃ- Fatema akter anni
এই খবরটি মোট ( 249 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends