বাংলাদেশ | বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ | ১৪ চৈত্র,১৪৩০

খেলা

07-11-2017 10:28:52 AM

অ্যাশেজের আগে স্টার্কের হ্যাটট্রিক

newsImg

ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজ শুরুর আগে দারুণভাবে জ্বলে উঠেছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। ঘরোয়া ক্রিকেটে নিউ সাউথ ওয়েলসের হয়ে করেছেন দারুণ এক হ্যাটট্রিক। সোমবার শেফিল্ড শিল্ডের প্রথম শ্রেণির ম্যাচে এই হ্যাটট্রিক করেছেন স্টার্ক।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে চার দিনের ম্যাচের দ্বিতীয় দিনে বল হাতে জ্বলে উঠেছিলেন স্টার্ক। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের ইতিটা তিনি টেনেছেন দারুণ এক হ্যাটট্রিক করে। টানা তিন বলে তুলে নিয়েছেন জ্যাসন বেরেনডর্ফ, ডেভিড মুডি ও সিমোন ম্যাককিনের উইকেট। বেরেনডর্ফ ও ম্যাককিনকে স্টার্ক বোল্ড করেছেন নিজের ট্রেডমার্ক ডেলিভারিগুলো দিয়ে। আর স্টার্কের আরো একটি দুর্দান্ত ডেলিভারি মোকাবিলা করতে গিয়ে মুডি পড়েছেন এলবিডব্লিউর ফাঁদে। 

মাত্র ৬৫ রান খরচে স্টার্ক নিয়েছেন মোট চারটি উইকেট। অন্যদিকে তাঁর বোলিং জুটির সঙ্গী জশ হ্যাজেলউড বিধ্বস্ত করেছিলেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার টপঅর্ডারকে। হ্যাজেলউড ৩টি উইকেট নিয়েছেন ২৪ রান খরচে। 

অস্ট্রেলিয়ার আরেক পেসার প্যাট কামিন্স নিয়েছেন দুটি উইকেট। আর অফস্পিনার নাথান লায়নের ঝুলিতে গেছে একটি উইকেট।

নর্থ সাউথ ওয়েলসের পক্ষে ব্যাট হাতে ভালো নৈপুণ্য দেখিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথও। তৃতীয় দিনের খেলা শেষে তিনি অপরাজিত ছিলেন ৭৪ রান করে।
আগামী ২৩ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে অ্যাশেজ সিরিজ। তার আগে শেফিল্ড শিল্ডের ম্যাচ দিয়ে নিজেদের শেষবারের মতো ঝালাই করে নিচ্ছেন অসি ক্রিকেটাররা।

খবরটি সংগ্রহ করেনঃ- Fatema akter anni
এই খবরটি মোট ( 399 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends