বাংলাদেশ | রবিবার, ডিসেম্বর ১৬, ২০১৮ | ২ পৌষ,১৪২৫

খেলা

05-11-2017 09:29:54 AM

অপরূপ সৌন্দর্য, দেখেছ পুরো বিশ্ব

newsImg

সিলেট শহরের প্রাণকেন্দ্র জিন্দাবাজার থেকে ৩ কিলোমিটার দূরে লাক্কাতুরায় ১৫০০ একর জমির উপর গড়ে উঠেছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। সেটির গ্র্যান্ড স্ট্যান্ড এমনভাবে তৈরি করা হয়েছে যাতে মিলছে আভিজাত্যের ছাপ। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)র পঞ্চম আসর এখানে গড়ানোর মাধ্যমে যা দেখেছ পুরো বিশ্ব।

তিনতলা গ্র্যান্ড স্ট্যান্ডের দ্বিতীয় তলায় রয়েছে চারটি ড্রেসিংরুম। বাকি জায়গা দর্শকদের বসার জন্য করা হয়েছে। ড্রেসিংরুম থেকে যখন খেলোয়াড়রা মাঠে নামেন বা আউট হয়ে কোনও ব্যাটসম্যান সাজঘরের দিকে ফেরেন, দর্শকরা প্রিয় তারকাকে দেখতে পান খুব কাছে থেকেই। বাংলাদেশের প্রেক্ষাপটে যেটা একসময় কল্পনার বাহিরে ছিলো।

স্টেডিয়ামের ভেতর ও বাহিরের সৌন্দর্য মন কেড়ে নেবে সবার। ভেতরের গ্রিন গ্যালারির সৌন্দর্য, বাইরে সবুজ বন। শিল্পীর তুলির রঙে যেন সাজানো রয়েছে সবকিছু। খেলোয়াড়-বিসিবি কর্মকর্তা-সাংবাদিক থেকে শুরু করে দর্শকদের সবার মুখেই এখন স্টেডিয়ামটির বন্দনা।

১৭ বছর আগের মাটির টিলা, চা বাগানে ঘেরা পাড়ার মাঠটি এখন রূপ নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। প্রবেশ মুখ থেকে ভিতরের মাঠ, সবুজে ঘেরা গ্যালারি এতটাই নৈস্বর্গিক রূপ নিয়েছে যা হার মানাচ্ছে পৃথিবীর যেকোনো স্টেডিয়ামকেই। বিপিএল উদ্বোধনী মঞ্চে দাঁড়িয়ে যেটি একরকম ঘোষণার সুরেই বললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বাংলাদেশ তো বটেই, পৃথিবীর অনেক স্টেডিয়ামের চাইতেও এটি সুন্দর।

ক্রিকেট যেসব জায়গায় জনপ্রিয়, তার মধ্যে সিলেট অন্যতম। লন্ডনের সেন্ট জোনস উডে ক্রিকেটের ‘মক্কা’ খ্যাত লর্ডস ২০৩ বছরের ঐতিহ্য ধারণ করে টিকে আছে। স্টেডিয়ামটির অবকাঠামো এমনভাবে গড়ে তোলা হয়েছে যেন গ্র্যান্ড স্ট্যান্ডই ফুটিয়ে তোলে আভিজাত্য। তেমনি এক আভিজাত্যে নাম লিখিয়েছে বাংলাদেশও। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মাধ্যমে।

খবরটি সংগ্রহ করেনঃ- Fatema akter anni
এই খবরটি মোট ( 415 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends