বাংলাদেশ | বুধবার, এপ্রিল ১৭, ২০২৪ | ৩ বৈশাখ,১৪৩১

খেলা

21-10-2017 11:40:08 AM

র‍্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ লাফালেন মুশফিক

newsImg
ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় পাঁচ ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশ দলের উইকেটরক্ষক ও টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের। দক্ষিণ আফ্রিকায় চলতি ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে ১টি করে শতক ও অর্ধশতক হাকাঁন তিনি। তাই র‍্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ উন্নতি ঘটিয়ে ১৮তম স্থানে উঠে এসেছেন মুশফিক।  
 
কিম্বার্লিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ১১০ রান করেন মুশফিক। সেটি ছিলো মুশির ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি। পার্লে সিরিজের দ্বিতীয় ম্যাচেও নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেন তিনি। ৬০ রানের মূল্যবান ইনিংস খেলায় আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে মুশির।  
 
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরুর আগে ২৩তম স্থানে ছিলেন মুশফিকুর। প্রথম দুই ম্যাচ শেষে ১৮তম স্থানে উঠে এসেছেন তিনি। তার রেটিং এখন ৬৬৭।  
 
মুশফিকুরের ঠিক দু’ধাপ উপরে আছেন তারই সতীর্থ ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ৬৮০ রেটিং নিয়ে ১৬তম স্থানে রয়েছেন তামিম। বাংলাদেশিদের মধ্যে তিনিই সেরা র‌্যাংকিং-এ আছেন। ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে খেলতে না পারলেও, দ্বিতীয় ওয়ানডেতে ২৫ বলে ২৩ রান করেন তামিম।  
 
র‍্যাঙ্কিং তালিকায় বাংলাদেশের হয়ে ৩২তম স্থানে রয়েছেন সাকিব আল হাসান। তার রেটিং ৫৮৯। ৫৬৫ রেটিং নিয়ে ৩৭তম স্থানে মাহমুদুল্লাহ রিয়াদ। ৪৬তম স্থানে রয়েছেন ওপেনার সৌম্য সরকার।  
 
আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের খেলোয়াড়দের অবস্থান :
 
র‍্যাঙ্কিং খেলোয়াড় রেটিং
১৬ তামিম ইকবাল ৬৮০
১৮ মুশফিকুর রহিম ৬৬৭
৩২ সাকিব আল হাসান ৫৮৯
৩৭ মাহমুদুল্লাহ রিয়াদ ৫৬৫
৪৬ সৌম্য সরকার ৫৪৬
৬৪ সাব্বির রহমান ৫০৪
৭৪ নাসির হোসেন ৪৮৯
৭৮ ইমরুল কায়েস ৪৮১
খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 307 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends