বাংলাদেশ | বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০১৭ | ৩ কার্তিক,১৪২৪

জাতীয়

12-10-2017 12:37:14 AM

হরতালের প্রতিবাদে সাভারে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল, ৯ নেতাকর্মী আটক

newsImg

আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রতিবাদে সাভারে মোটরসাইকেল মহড়া করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ উপলক্ষে আজ সন্ধ্যায় ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ড থেকে মোটরসাইকেলে করে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সাভার থানা বাসস্ট্যান্ড মডার্ন প্লাজার সামনে গিয়ে শেষ হয়।

 

 

বিক্ষোভ মিছিলে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর। বিক্ষোভ মিছিল শেষে এসময় সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক সে সময়ে জামায়াতে ইসলামী দেশে হরতাল দিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে। কিন্তু কোন ষড়যন্তেই শেখ হাসিনার উন্নয়ন দমাতে পারবে না। এসময় তিনি আগামীকালের হরতালে সবাইকে রাজপথে থাকার আহবান জানান।  

বিক্ষোভ মিছিলে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা, সাভার পৌর ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান অভি, সরকারী সাভার বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তাজ উদ্দিন আহমেদ তাজুলসহ অনেকে।  

এদিকে আশুলিয়ায় থানা জামায়াতের উদ্যোগে হরতালের সমর্থনে মিছিল করে আশুলিয়ার বাংলাদেশ জামায়াতে ইসলামী। থানা শাখার উদ্যোগে কেন্দ্র ঘোষিত সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যা ৬ টায় আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের জামগড়া আব্বাসিয়া মসজিদে মাগরিবের নামাজের পর থানা জামায়াতের নেতৃবৃন্দের উপস্থিতেতে মিছিল বের করলে পুলিশ বাধা দেয়।   

উল্লেখ্য, সোমবার রাতে রাজধানীর উত্তরা থেকে জামায়াতের আমীর মকবুল আহমেদ ও সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দকে গ্রেফতার করে ১০ দিনের রিমান্ড দেয়ার প্রতিবাদে দলটির ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান ও সেক্রেটারী জেনারেল এটিএম মাসুম দেশব্যাপী ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

আজ দেশব্যাপী বিক্ষোভের অংশ হিসেবে আশুলিয়া থানা জামায়াত হরতালের সমর্থনে শান্তিপূর্ণ এ বিক্ষোভ মিছিল করে। বৃহস্পতিবার সর্বাত্মক হরতাল ও শুক্রবার গ্রেফতারকৃত নেতাদের মুক্তির দাবিতে দোয়া দিবস পালন করবে দলটি।   

 

৯ নেতাকর্মী আটক 
এদিকে ঢাকা আরিচা মহাসড়কে ধামরাইয়ে বিএনপির ও জামায়েত বিক্ষোভ মিছিলে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় চার্জশিট ও গ্রেফতারি পরোয়ানা দেওয়ার প্রতিবাদে ধামরাইয়ে বিক্ষোভ মিছিল করার সময় ৯ জন আটক করেছে ধামরাই থানা পুলিশ। সন্ধ্যার বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল করার সময় বাথুলী, কাওয়ালীপাড়া এলাকার থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো-ধামরাই উপজেলার ইসলামপুর মহলার মো. রকিব হোসেনের ছেলে শিশির(২৯),একই উপজেলার করিম কাইতারা গ্রামের সুমন ভূইয়ার ছেলে মেহেদি (২১). আলমগীর হোসেনের ছেলে মো: বাবু মিয়া (২৮), শফিকুল ইসলামের ছেলে আমিনুর ইসলাম খাঁন (২৫), মো. আমির হোসেনের ছেলে শাহিন মাহমুদ(২৫),অন্যান্যদের নাম পরিচয় পাওয়া যায়নি।  

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) রেজাউল করিম দিপু আই-নিউজ২৪.কম বলেন,আটককৃতরা মিছিল নিয়ে ঢাকা আরিচা মহাসড়কে প্রবেশ করলে যে কোন বড় ধরনে নাশকতা করার জন্য এসেছিল , অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 13 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends