বাংলাদেশ | বুধবার, জুন ২৮, ২০১৭ | ১৩ আষাঢ়,১৪২৪

খেলা

19-12-2016 11:07:22 AM

মেসি-সুয়ারেজে বার্সার বড় জয়

newsImg

বল পায়ে জাদু দেখালেন লিওনেল মেসি। গোলমুখে দুর্দান্ত ছিলেন লুইস সুয়ারেজ। এই দুয়ের সম্মিলনে রোববার রাতে দারুণ জয় পেয়েছে বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় নগর প্রতিদ্বন্দ্বী এসপানিওলকে ৪-১ গোলে হারিয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে এনেছে লুইস এনরিকের দল।

চলতি লা লিগার প্রথম কাতালান ডার্বিতে বার্সেলোনাকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছিল এসপানিওল। ফিরতি লেগে ঘরের মাঠে এসপানিওলকে গুঁড়িয়ে দিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।বার্সেলোনার বড় জয়ে সুয়ারেজ জোড়া গোল করেন। একটি করে গোল করেন মেসি ও জর্ডি আলবা। অন্যদিকে এসপানিওলের হয়ে ব্যবধান কমানো গোলটি করেন লোপেজ সিলভা। এই জয়ের ফলে কাতালান প্রতিপক্ষের বিপক্ষে ২০০৯ সাল থেকেই অপরাজিত রইলো বার্সা।ন্যু-ক্যাম্পে খেলার ১৮তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে দৌড়ে এসে দারুণ শটে লক্ষ্যভেদ করেন সুয়ারেজ। প্রথমার্ধে আর কোনো গোল করতে পারেনি এনরিকের দল।

বিরতির পর চোখ-ধাঁধানো পারফরম্যান্স উপহার দেন মেসি। ৬৭তম মিনিটে বল পায়ে জাদু দেখিয়ে প্রতিপক্ষের চার খেলোয়াড়কে কাটিয়ে গোলমুখে জোরালো শট নেন আর্জেন্টাইন সুপারস্টার। মেসির শঠ রুখে দিলেও বিপদমুক্ত করতে পারেননি এসপানিওল গোলরক্ষক। ফিরতি বলে দারুণ শটে প্রতিপক্ষের জাল কাঁপান সুযোগসন্ধানী সুয়ারেজ।

দুই মিনিট পর ফের মেসির জাদুকরী স্পর্শ। প্রতিপক্ষের তিন খেলোয়াড়কে বোকা বানিয়ে আলবার কাছে পাস বাড়ান কিং লিও। দারুণ শটে গোল করে বার্সার জয় নিশ্চিত করে ফেলেন এই স্প্যানিশ ফুল-ব্যাক।
৭৯তম মিনিটে প্রতি-আক্রমণে ব্যবধান কমায় এসপানিওল। পাবলো পিয়াত্তি ও জেরার্ড মোরেনো বল নিয়ে আক্রমণে গিয়ে ডেভিড লোপেজকে পাস বাড়ান। বল নিয়ন্ত্রণে নিয়ে ১৮ গজ দূর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে দারুণ এক গোল করে বার্সার জয় নিশ্চিত করেন মেসি। সুয়ারেজকে পাস দিয়ে প্রতিপক্ষের বক্সের ভেতর ঢুকে পড়েন আর্জেন্টাইন অধিনায়ক। ফিরতি পাস থেকে বল পেয়ে এসপানিওল গোলরক্ষক রবার্তো জিমেনেসের পায়ের মাঝখান দিয়ে বল জালে পাঠান এলএম টেন।

এই জয়ের ফলে ১৬ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে ওঠে এলো বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। ২২ পয়েন্ট নিয়ে এসপানিওল রয়েছে নয় নম্বরে।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 399 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends