বাংলাদেশ | শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ | ৫ বৈশাখ,১৪৩১

আন্তর্জাতিক

15-12-2016 11:39:29 AM

পর্নো ও আইএস ভিডিও দেখার অভিযোগে ৬৫ জন আটক

newsImg

পর্নো ছবি ও জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)-এর মুন্ডুচ্ছেদের ভিডিও দেখার অভিযোগে ৬৫ জন কিশোরকে আটক করল ভারতের হায়দরাবাদের পুলিশ।

আটক হওয়া এই কিশোরদের প্রত্যেকেই অল্পবয়স্ক, এদের মধ্যে কয়েকজনের বয়স মাত্র ১১ বছরের মধ্যে।

আটকের পর বুধবার বিকেলে হায়দরাবাদের পুরাতন সিটি এলাকায় অবস্থিত পুলিশের দফতরে নিয়ে গিয়ে এই কিশোরদের কাউন্সেলিং করানো হয়, সেখানে ডাকা হয় কিশোরদের বাবা-মায়েদেরকেও।পুলিশ সূত্রে খবর, টিনএজারদের অভিভাবকরাই পুলিশে জানায় তাদের ছেলেরা সাইবার ক্যাফেগুলিতে বেশি সময় কাটাচ্ছে। বাবা-মায়েদের কাছে তাদের সন্তানরা এমন দাবি করে যে, স্কুলের কাজ করার জন্য ইন্টারনেট সংযোগ দরকার আর সেই কারণেই তারা সাইবার ক্যাফেতে যাচ্ছে। অভিভাবকদের অভিযোগের ভিত্তিতেই এই কিশোরদের আটক করে পুলিশ।

সালমা সুলতানা নামে এক অভিবাবক জানান তার সন্তান প্রায়ই রুপি চাইত এবং বলতো যে স্কুলের কাজ ইন্টারনেট থেকে ডাউনলোড করতে হবে। আমি জানতামই না যে, ঠিক কি হচ্ছিল কিন্তু আমার ছেলে অনেকক্ষন ধরে বাইরে থাকতো।

সালমা’র মতো আরও কয়েকজন অভিভাবকের অভিযোগের ভিত্তিতেই নড়ে চড়ে বসে পুলিশ। হায়দরাবাদ শহরের প্রায় শতাধিক ইন্টারনেট ক্যাফেতে অভিযান চালায় পুলিশ। এবং সেখানেই দেখা যায় যে বাচ্চারা প্রাপ্তবয়স্ক ছবি’র সাইট দেখছে। শিশু ক্রাইমে অভিযুক্ত থাকার অভিযোগে ক্যাফের মালিকদের বিরুদ্ধে প্রায় ত্রিশটি মামলা দায়ের করা হয়।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে এই শিশুরা পর্নো ছবি দেখার পাশাপাশি বিভিন্ন ধরনের সহিংসতার ভিডিও দেখতো, যার মধ্যে রয়েছে আইএস’এর মতো জঙ্গি সংগঠনের হাতে নিরপরাধ মানুষের শিরচ্ছেদ হওয়ার ছবি।

পুলিশের সিনিয়র কর্মকর্তা সত্য নারায়ন জানিয়েছেন ‘আমরা আমাদের নজরদারি আরও বাড়াচ্ছি কারণ আমরা লক্ষ্য করছি যে এই সময়টা অল্প বয়স্কদের বিপথগামী হয়ে যাচ্ছে’।

বুধবারের কাউন্সেলিং সেশনে বাবা-মায়েদেরকে তাদের বাচ্চাদের স্কুলের কার্যকলাপের ওপর অতিরিক্ত নজর রাখার পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি স্কুলের সঙ্গেও নিয়মিত যোগাযোগ রাখার কথা বলা হয় অভিভাবকদেরকে।

 

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 547 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends