বাংলাদেশ | বুধবার, নভেম্বর ২২, ২০১৭ | ৮ অগ্রহায়ণ,১৪২৪

বিজ্ঞান / আবিস্কার

11-12-2016 04:40:20 PM

সস্তায় পাওয়া যাচ্ছে ওয়ালটন এলইডি টিভি

newsImg

এসেছে শীত, আর তাই শীতের সঙ্গে আসছে নতুন বছর। শীত, নতুন বছর এবং ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাকে উপলক্ষ করে এলইডি টিভিতে ‘শীতকালীন অফার’ ঘোষণা করেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন।প্রযুক্তিগত উন্নয়নের ফলে কারখানায় উৎপাদন বাড়ায় কমে এসেছে উৎপাদন খরচ। ফলে নিজস্ব কারখানায় তৈরি বিশ্বমানসম্পন্ন এলইডি টিভির দাম অনেক কমিয়েছে ওয়ালটন কর্তৃপক্ষ। ‘শীতকালীন অফার’ এর আওতায় চলতি ডিসেম্বর মাসের প্রথম দিন থেকেই বিভিন্ন মডেলের এলইডি টিভিতে ৮০০ থেকে ৩,১০০ টাকা পর্যন্ত দাম কমানো হয়েছে।ওয়ালটন টেলিভিশন বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, ৫০টিরও বেশি মডেলের এলইডি টিভি উৎপাদন ও বাজারজাত করছেন তারা। এখন ওয়ালটন ব্র্যান্ডের ১৯ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে ৯১০ টাকা কমে ৮,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। ১০০০ টাকা কমেছে ২০ ইঞ্চি এলইডি টিভিতে, এখন মিলছে ১০,৯০০ টাকায়। ২৪ ইঞ্চি এলইডি টিভির দাম আগের চেয়ে ৮০০ টাকা কমে ১৩,৭০০ টাকা। ওয়ালটনের ২৮ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে ২০০০ টাকা কমে এখন পাওয়া যাচ্ছে ১৫,৯০০ টাকায়। তবে ৩২ ইঞ্চি এলইডি টিভির দাম কমেছে ৩,১০০ টাকা। এখনকার দাম ১৮,৮০০ টাকা। এ ছাড়া ওয়ালটনের ৩৯, ৪০, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চি এলইডি টিভি ক্রেতারা নিতে পাচ্ছেন যথাক্রমে ৩০,৯০০, ৩৩,৭০০, ৪২,৯০০ টাকা, ৫৭,৯০০ ও ৭০,৯০০ টাকায়।জানা গেছে, জানুয়ারিতে অনুষ্ঠিতব্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সর্বোচ্চ কালারের ডিসপ্লে প্যানেলসংবলিত উজ্জ্বল ও অভাবনীয় রঙের সমন্বয়ে নিজস্ব কারখানায় তৈরি স্পেকট্রা-কিউ নামের নতুন মডেলের টিভি বাজারে ছাড়তে যাচ্ছে ওয়ালটন। বিশ্বের সর্বাধুনিক কিউডি-প্লাস প্রযুক্তির ব্যাকলাইট যুক্ত ওয়ালটন স্পেকট্রা-কিউ টিভির ডিসপ্লের রঙ প্রদর্শনের সক্ষমতা সাধারণ প্রযুক্তির প্যানেল সংবলিত টিভির চেয়ে বেশি। যা ৯৮-৯৯ শতাংশ পর্যন্ত হবে। ফলে, দর্শকরা উপভোগ করতে পারবেন সবচেয়ে ঝকঝকে উজ্জ্বল ছবি।

ওয়ালটন সূত্রমতে, উৎপাদন প্রক্রিয়ায় বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, আন্তর্জাতিক মানের নিশ্চয়তা, আকর্ষণীয় ডিজাইন ও কালার, সাশ্রয়ী মূল্য, ছয় মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি, প্যানেল ও খুচরা যন্ত্রাংশে দুই বছরের সার্ভিস ওয়ারেন্টি, ৬ বছরের ফ্রি সার্ভিসিং সুবিধা, দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক এবং টিভি গবেষণায় অভূতপূর্ব উন্নয়নের ফলে ওয়ালটন এলইডি টিভিতে গ্রাহকদের আস্থা অনেক বেড়েছে।

ওয়ালটনের টেলিভিশন মার্কেটিং বিভাগের প্রধান আব্দুল বারী সংবাদমাধ্যমকে জানান, গত বছরের তুলনায় চলতি বছরের নভেম্বর মাস পর্যন্ত প্রায় ৩২৫ শতাংশ বেশি এলইডি টিভি বিক্রি হয়েছে ওয়ালটনের। ভারত ও নেপালে এবং মধ্যপ্রাচ্য ও আফ্রিকার বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটন এলইডি টিভি।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 295 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends