বাংলাদেশ | বুধবার, নভেম্বর ২২, ২০১৭ | ৮ অগ্রহায়ণ,১৪২৪

জেনে রাখুন

08-12-2016 03:36:20 PM

যাদেরকে বিয়ে করলে কখনই সুখী হবেন না!

newsImg

বিয়ে জীবনের অনেক বড় একটি সিদ্ধান্ত। কিন্তু অনেক সময় দেখা যায় যে, হুটহাট করেই অনেকে বিয়ে করে ফেলেন।

সেই বিয়ে পরিবারের কারণেও হতে পারে আবার নিজের আগ্রহের কারণেও হতে পারে। আর ভুলটা তখনই হয়ে যায়, যখন সাতপাঁচ না ভেবেই সঙ্গী বাছাই করে ফেলা হয়। ফলে ভবিষ্যতে তাকে আফসোস করতে হয়। আপনি যদি এই আফসোস করতে না চান তাহলে আপনাকে জানতে হবে সঙ্গী বাছাইয়ের সময় কোন ভুলগুলো করা যাবে না। সেই ভুলগুলো সম্পর্কিত একটি তালিকা একবার দেখে নিতে পারেন-

১. জীবনসঙ্গী বাছাইয়ের ক্ষেত্রে প্রথমেই সৌন্দর্যকে বেছে নেয় অনেকে। তাদের ধারণা, সুন্দর মানুষ মানেই সে জীবনসঙ্গী হিসেবে সঠিক। কিন্তু দেখতে সুন্দর হলেই তার মনও সুন্দর হবে এমন কোনো কথা নেই। আর সেই জায়গায় মানুষ ভুলটা করে।

 ২. সব কাজে যে সাহায্য করতে এগিয়ে আসে তাকেই অনেকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেয়। অথচ বিয়ের পর আপনি তাকে নিয়ে সুখী নাও হতে পারেন। কারণ বিয়ের পর সে যে একই রকম থাকবে তার কোনো নিশ্চয়তা নেই।

৩. পরিবারের জন্য বাধ্য হয়ে বিয়ে করা। অনেকেই পরিবারের পছন্দ করা মানুষটিকে ইচ্ছার বিরুদ্ধেই বিয়ে করে, যা পরে তার জীবনের ওপর প্রভাব ফেলে।

৪. ক্যারিয়ারের উন্নতির জন্য অনেকে এমন কাউকে বিয়ে করে যে হয়তো তার ক্যারিয়ারে সাফল্য আনতে সাহায্য করে ঠিকই কিন্তু ব্যক্তিগত জীবনে সুখী করতে সক্ষম হয় না। তাই এই বোকামি করলে নিজেরই সারা জীবন আফসোস করতে হবে।

৫. ভালো চাকরি করে কিংবা অনেক টাকার মালিক এমন কাউকে খুঁজে পেলে কোনোভাবেই তাকে কেউ হাতছাড়া করতে চায় না। অথচ যে এই ভুল কাজটা করে সেই পরবর্তী জীবনে অন্যকে উপদেশ দিয়ে বেড়ায় যে, টাকা না মন দেখে সঙ্গী বাছাই করা উচিত। ভবিষ্যতে যেন মানুষকে এ ধরনের উপদেশ দিতে না হয় এমনভাবেই নিজের জন্য সঙ্গী বাছাই করুন।

৬. শুধু ভালোবাসার কারণেই বিয়ে করা। বাস্তব জীবন অনেক কঠিন। পরিবার, সমাজ সবকিছু চিন্তা করেই আপনাকে সঙ্গী বাছাই করতে হবে। শুধু ভালোবাসা দিয়ে জীবন চলে না। এটাও আপনাকে মাথায় রাখতে হবে।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 276 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends