বাংলাদেশ | সোমবার, সেপ্টেম্বর ২৫, ২০১৭ | ৯ আশ্বিন,১৪২৪

শেয়ার বাজার

06-12-2016 11:11:34 AM

২৫টি কোম্পানির শেয়ার দর নিয়ে শঙ্কা

newsImg

পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৫টি কোম্পানির শেয়ার দর নিয়ে আশঙ্কা করা হয়েছে। এসব কোম্পানির শেয়ার দর ফেসভ্যালুর নিচে নেমে এসেছে। নতুন পুরাতন অনেক কোম্পানিেএমন দর নিয়ে শঙ্কা এবং ক্ষোভ প্রকাশ করেছেন অনেক বিনিয়োগকারী।

ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত তথ্যানুসন্ধানে জানা যায়, ডিসেম্বর, সোমবার পর্যন্ত ১০ খাতের ২৫ কোম্পানির শেয়ার দর ফেস ভ্যালুর নিচে। বস্ত্র খাতের ৪৫টি কোম্পানির মধ্যে ১০টি কোম্পানির শেয়ারের দর ফেস ভ্যালুর নিচে অবস্থান নিয়েছে।

কোম্পানি এবং শেয়ারপ্রতি দর হলো- সিএনএ টেক্সটাইলের দর ৭.৯০ টাকা, ঢাকা ডাইংয়ের ৬.৯০ টাকা, ডেল্টা স্পিনিংয়ের ৮.৫০ টাকা, দুলামিয়া কটনের ৭.৩০ টাকা, ফ্যামিলি টেক্সটাইলের ৮ টাকা। জেনারেশন নেক্সটের ৭.৮০ টাকা, মেকসন স্পিনিংয়ের ৭.৫০ টাকা, মেট্রো স্পিনিংয়ের ৭ টাকা এবং সোনার গাঁ টেক্সটাইলের ৯.৩০ টাকা।

আর্থিক খাত ২৩টি কোম্পানির মধ্যে ৪টি কোম্পানির শেয়ারদর হচ্ছে: বিআইএফসির ৮.৩০ টাকা, ফার্স্ট ফাইন্যান্সের ৭.৭০ টাকা, পিপলস লিজিংয়ের ৭.২০ টাকা এবং প্রাইম ফাইন্যন্সের ৮.১০ টাকা।

ব্যাংক খাতের ৩০টি কোম্পানির মধ্যে ৩টি কোম্পানি হচ্ছে: আইসিবি ইসলামি ব্যাংকের শেয়ার দর ৪.১০ টাকা, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ৯.৮০ টাকা এবং প্রিমিয়ার ব্যাংকের ৯ টাকা।

সিরামিকস খাতের ৫টি কোম্পানির মধ্যে শাইন পুকুর সিরামিকের শেয়ারদর ৮.৯০ টাকা।

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ১৮ টি কোম্পানির মধ্যে ৩টি কোম্পানির শেয়ারদর হচ্ছে-  বিচ হ্যাচারীর ৯ টাকা, মেঘনা কনডেন্স মিল্কের ৬.৩০ টাকা এবং মেঘনা পেটের ৬.৩০ টাকা।

তেল ও জ্বালানি খাতের ১৮টি কোম্পানির মধ্যে বিডি ওয়েল্ড্রিংয়ের দর ৯.৬০ টাকা। কাগজ ও মুদ্রনের খাতের ২ কোম্পানির মধ্যে খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের ৭.৭০ টাকা।

ওষুধ ও রসায়ন ২৮টি কোম্পানির মধ্যে ফেস ভ্যালুর নিচে রয়েছে বেক্সিমকো সিনথেটিকের ৬.২০ টাকা এবং ইউনাইটেড এয়ারের শেয়ারপ্রতি দর ৪.৯০ টাকা।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 185 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends