বাংলাদেশ | শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ | ৫ বৈশাখ,১৪৩১

খেলা

03-12-2016 10:36:41 PM

অভিষিক্ত আফিফ জাদুতে রাজশাহীর সহজ জয়

newsImg

অভিষেক ম্যাচ খেলতে নেমে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেটে চমক দেখালেন ডান-হাতি অফ-স্পিনার রাজশাহী কিংসের আফিফ হোসেন। বিপিএলে চতুর্থ আসরের ৪০তম ম্যাচে আফিফের ২১ রানে ৫ উইকেট শিকারের সুবাদে চিটাগাং ভাইকিংসকে ৬ উইকেটে হারিয়েছে রাজশাহী।

১২ খেলা শেষে ১২ পয়েন্ট সংগ্রহে নিয়ে তৃতীয়স্থানে উঠেছে রাজশাহী। আর ১২ খেলায় ১২ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয়স্থানে চিটাগাং।

জয়ের জন্য ১১২ রানের লক্ষ্যে নিউজিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিনের হাফ-সেঞ্চুরিতে ৩৭ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে রাজশাহী। ২৭ বল মোকাবেলায় ৫টি চার ও ৪ ছক্কায় শেষ পর্যন্ত ৬৩ রানে অপরাজিত থাকেন ফ্রাঙ্কলিন। এছাড়া মোমিনুল হক ২১ ও নুরুল হাসান ১২ রান করেন।

এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেন রাজশাহীর অধিনায়ক ওয়েস্ট ইন্ডিয়ান ড্যারেন স্যামি। ইনিংসের প্রথম বলেই ক্যারিবিয়ান কেসরিক উইলয়ামস ফিরিয়ে দেন চিটাগাং-এর অধিনায়ক তামিম ইকবালকে।

তামিমের পথ অনুসরণ করে এরপর প্যাভিলিয়নে ফিরতে থাকেন দলের অন্যান্য ব্যাটসম্যানরাও। আসলে ১৭ বছর বয়সী আফিফের ঘূর্ণিতে অসহায় আত্মসমর্পণ করেন চিটাগাং-এর স্বীকৃত ব্যাটসম্যানরা। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ৫, জহিরুল ইসলাম ১৩, জাকির হোসেন ৩, সাকলাইন সজীব ১ ও পাকিস্তানি ইমরান খান শূন্য রানে আফিফের শিকার হন। ফলে ১শ’র নীচে গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে চিটাগাং।

কিন্তু পাকিস্তানের শোয়েব মালিকের অপরাজিত ৬৭ রানে ২০ ওভারে ৯ উইকেটে ১১১ রানের সংগ্রহ পায় চিটাগাং। ৬টি চার ও ৩টি ছক্কায় ৫৪ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন মালিক। আফিফ ২১ রানে ৫ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
চিটাগাং ভাইকিংস : ১১১/৯, ২০ ওভার (মালিক ৬৭*, জহিরুল ১৩, আফিফ ৫/২১)। 
রাজশাহী কিংস : ১১২/৪, ১৩.৫ ওভার (ফ্রাঙ্কলিন ৬৩*, মোমিনুল ২১, সাকলাইন ২/৯)। 
ফল : রাজশাহী কিংস ৬ উইকেটে জয়ী। 
ম্যান অব দ্য ম্যাচ : আফিফ হোসেন (রাজশাহী কিংস)।

 

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 228 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends