বাংলাদেশ | রবিবার, নভেম্বর ১৯, ২০১৭ | ৪ অগ্রহায়ণ,১৪২৪

বিরোদী দল

01-12-2016 10:44:08 AM

বিএনপির তিন পক্ষের কর্মসূচি, ঝালকাঠিতে ১৪৪ ধারা

newsImg

জেলা বিএনপির তিনটি পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ঝালকাঠিতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় গতকাল বুধবার সন্ধ্যায় শহরের অতিথি কমিউনিটি সেন্টার ও আশপাশের পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মানিকহার রহমান নিষেধাজ্ঞার এ আদেশ দেন। ফলে ঝালকাঠি শহরের কোথাও সম্মেলন করতে পারবে না জেলা বিএনপি।

তবে বিকল্প উপায়ে রাজাপুর উপজেলায় বিএনপি নেতা শাহজাহান ওমরের বাসভবনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর। তিনি জানান, এরই মধ্যে সম্মেলনে যোগ দিতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাহাবুবুর রহমানসহ কেন্দ্রীয় নেতারা বরিশাল এসে পৌঁছেছেন। সেখান থেকে তাঁরা বেলা ১১টায় রাজাপুরের উদ্দেশে রওনা দেবেন।

চার বছর পর আজ ১ ডিসেম্বর দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন করার জন্য শহরের কলেজ মোড় এলাকার অতিথি কমিউনিটি সেন্টার ভাড়া করে ঝালকাঠি জেলা বিএনপি। ১০ দিন আগে কমিউনিটি সেন্টারটি ভাড়া করেন দলের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর। একই স্থানে সকাল ১০টায় তারেক রহমানের জন্মবার্ষিকী পালন করার জন্য পৌর যুবদলের একাংশ সমাবেশের ডাক দেয়। এ ছাড়া সদর উপজেলা বিএনপির একাংশ দ্বিবার্ষিক সম্মেলন করার জন্য একই দিন একই সময় কর্মসূচি আহ্বান করে। তিন পক্ষই জেলা প্রশাসকের কাছে অনুষ্ঠান করার অনুমতি চেয়ে আবেদন করে।

এ ঘটনায় পুলিশ সুপারের মতামতের ভিত্তিতে অতিথি কমিউনিটি সেন্টার ও তার আশপাশে পৌর এলাকায় বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 254 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends