বাংলাদেশ | বুধবার, এপ্রিল ২৪, ২০২৪ | ১১ বৈশাখ,১৪৩১

অর্থনীতি

30-11-2016 12:08:35 PM

মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে

newsImg

আগেরদিনের ধারাবাহিকতায় আজও পুঁজিবাজারে লেনদেন চলছে। সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে।

 

আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে  (ডিএসই) ১৬৩ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৭০টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮০৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৪০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৭৫ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৮১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 691 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends