বাংলাদেশ | মঙ্গলবার, জুলাই ১৭, ২০১৮ | ২ শ্রাবণ,১৪২৫

জাতীয়

24-11-2016 04:52:01 PM

এক বছরে দিনাজপুরে ২০ নারী খুন

newsImg

দিনাজপুরের বিভিন্ন উপজেলায় ২০১৫-'১৬ অর্থবছরে নারী ও কন্যা শিশু নির্যাতনের ঘটনা উদ্বেগজনক হারে বেড়েছে। এই এক বছরে জেলায় খুন হয়েছে ২০ নারী। যৌতুকের জন্য নির্যাতিত হয়েছে ৫২ জন। দিনাজপুর জেলা নারী ও শিশু আদালতে মামলা রয়েছে ৩৭টি, নারী পাচারের ঘটনায় মামলা হয়েছে ২৬টি, নারী ও শিশু নির্যাতনের ঘটনায় মামলা হয়েছে ২৮টি। এছাড়াও মহিলা পরিষদে ৫০টি অভিযোগ এসেছে। এর মধ্যে তদন্ত হয়েছে ৩০টি, সালিশ করা হয়েছে ২০টি, মামলা করা হয়েছে ২টি এবং মামলা নিষ্পত্তি করা হয়েছে ৩টি। আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় মহিলা পরিষদ দিনাজপুর শাখা।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস এবং নারী ও কন্যা শিশু নির্যাতন প্রতিরোধ মাস (নভেম্বর) পালন উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহিলা পরিষদ দিনাজপুর সভাপতি কানিজ রহমান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ অবস্থায় মহিলা পরিষদ নারী নির্যাতন প্রতিরোধে পরিবার, সমাজ ও রাষ্ট্রে নির্যাতন বিরোধী সংস্কৃতি গড়ে তোলার জন্যে পুরুষ সমাজ ও তরুণ-তরুণীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছে।
এসময় সংবাদ সম্মেলনে ছিলেন, বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, সহ সাধারণ সম্পাদক মনোয়ারা সানু, সদস্য আজাদী হাই, আকতার কহিনুর ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুবিনা আখতার, লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু প্রমুখ।

খবরটি সংগ্রহ করেনঃ- আই-নিউজ২৪.কম
এই খবরটি মোট ( 519 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends