বাংলাদেশ | বুধবার, এপ্রিল ২৪, ২০২৪ | ১০ বৈশাখ,১৪৩১

খেলা

20-10-2016 04:38:51 PM

অভিষেকেই ৫ উইকেট মিরাজের

newsImg

অভিষেক ম্যাচেই নিজের ভেলকি দেখিয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। ক্যারিয়ারে প্রথমবার খেলতে নেমেই পাঁচ উইকেট তুলে নিয়েছেন মিরাজ। ইনিংসের ৮২ ও নিজের ২৯তম ওভারের শেষ বলে অর্ধশতক করা বেয়ারস্টোকে বোল্ড করে পাঁচ উইকেট তুলে নেন মিরাজ। আউট হওয়ার আগে ১২৬ বলে ৫২ রান করেছেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮২ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান করেছে ইংল্যান্ড। ক্রিস ওকস ২৭ ও আদিল রশিদ ০ রানে ব্যাট করছেন।

এরআগে পাঁচবার জীবন পাওয়ার পর অবশেষে অভিষিক্ত মেহেদি হাসান মিরাজের ঘূর্ণির কাছে হার মানলেন মঈন আলি। মিরাজের করা ইনিংসের ৬৮তম ওভারের শেষ বলে উইকেটরক্ষক মুশফিকের হাতে ক্যাচি দিয়ে ফেরেন মঈন। আউট হওয়ার আগে ১৭০ বলে ৬৮ রান করেন তিনি।

ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুককে নিজের প্রথম ওভারে ফেরানোর পর নিজের ১২তম ও ইনিংসের ৪১তম ওভারের চতুর্থ বলে বেন স্টোকসকে বোল্ড করে ফিরিয়েছেন সাকিব আল হাসান। আউট হওয়ার আগে ১৮ রান করেছেন এ বাঁহাতি ব্যাটসম্যান।

চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে শুরুর ধাক্কা সামলে মঈন আলি ও জো রুটের ব্যাটে প্রতিরোধ গড়ে ইংলিশরা। প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড। তবে চতুর্থ উইকেট জুটিতে জো রুট ও মঈন আলি ৬২ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন। তবে খেলার ৩০ তম ওভারের দ্বিতীয় বলে জোট রুটকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন মিরাজ। সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৪০ রান করেন রুট।

দলীয় ১৮ রানে ইংলিশ ওপেনার বেন ডাকেটকে বোল্ড করে ফেরানোর পর গ্যারি ব্যালান্সকে এলবিডব্লিউ করে ফিরিয়েছেন অভিষিক্ত মিরাজ।

নিজের প্রথম ও ইনিংসের একাদশতম ওভারের দ্বিতীয় বলে অ্যালিস্টার কুককে বোল্ড করে ফিরিয়েছেন সাকিব আল হাসান। আউট হওয়ার আগে ৪ রান করেছেন ইংলিশ অধিনায়ক।

ইনিংসের দশম ওভারের পঞ্চম বলে বেন ডাকেটকে বোল্ড করে ফেরান অভিষিক্ত মেহেদি হাসান মিরাজ। আউট হওয়ার আগে ১৪ রান করেছেন তিনি।

এ ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হয়েছে সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ ও কামরুল ইসলাম রাব্বির।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন।

দলে জায়গা হারিয়েছেন শুভাগত হোম, সৌম্য সরকার ও নুরুল হাসান সোহান।

খবরটি সংগ্রহ করেনঃ- আইনিউজ২৪.কম
এই খবরটি মোট ( 364 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends