বাংলাদেশ | রবিবার, নভেম্বর ১৯, ২০১৭ | ৪ অগ্রহায়ণ,১৪২৪

রূপচর্চা

28-03-2016 03:09:49 PM

রূপচর্চায় নারকেল তেলের জাদু

newsImg

ঢাকা : ছোটবেলা থেকেই চুলের যত্নে নারকেল তেল ব্যবহার করে আসছি সবাই। কিন্তু শুধু চুলের যত্নে নয়, রূপচর্চায়ও নারকেল তেল অনেকটাই উপকারী। এর আরেকটি সুবিধা হলো বাজারে কেনা তেল আসল না ভেজাল তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে থাকলে খুব সহজে ঘরে ও তৈরী করে নিতে পারেন বিশুদ্ধ তেল। আজ জেনে নিন রূপচর্চায় নারকেল তেলের কিছু ব্যবহার। 

-মেকাপ পাগল সমস্ত নারীই জানেন প্রাইমার ব্যবহার ছাড়া মেকাপ থেকে যায় অসম্পূর্ণ। নারকেল তেল খুব ভালো প্রাইমার হিসেবে কাজ করে। ফাউন্ডেশনের আগে ত্বকে লাগিয়ে নিন, মুখে বসে যাওয়ার পর আপনার ফাউন্ডেশনটি ব্যবহার করুন। আর দেখুন কত দীর্ঘ সময় ধরে আপনার মেকাপ ঠিকঠাক থাকছে। 
- নিয়মিত নারকেল তেল ব্যবহারে আপনার চুল পাবে পুষ্টি, হয়ে উঠবে ঝলমলে। এর প্রোটিন চুলের আগা ফেটে যাওয়া এবং পরিবেশের ক্ষতিকর প্রভাব থেকে আপনার চুলকে রক্ষা করবে। চুল হয়ে উঠবে নরম, কোমল ও মজবুত। 
-আপনার ত্বক ভালো রাখার জন্য নারকেল তেল খুবই ভালো একটি ময়েশ্চারাইজার। নারকেল তেল ত্বককে আর্দ্র রাখে, ধুলাবালির ক্ষতি থেকে রক্ষা করে এবং ত্বকের টক্সিন দূর করে। 
- ওয়াক্স করার জন্য পার্লারে যাওয়ার সময় যদি না থাকে তাহলে নারকেল তেল ব্যবহার করে শেভ করে নিতে পারেন। এতে আপনার ত্বক থাকবে মসৃণ ও আর্দ্র। 
-নারকেল তেলের সঙ্গে চিনি মিশিয়ে তৈরী করতে পারেন বডি স্ক্রাব। শরীরের ধুলা, ময়লা ও মরা কোষগুলোকে দূর করতে ঘরে তৈরী এই স্ক্রাবটি খুবই উপকারী। 
- নখের চারপাশের মরা চামড়ার যত্নে ব্যবহার করতে পারেন এটি। 
- চোখের নিচের কালো দাগ দূর করতে ব্যবহার করুন নারকেল তেল। চোখ এবং এর চারপাশের দাগ দূর করতে এর জুড়ি মেলা ভার।

খবরটি সংগ্রহ করেনঃ- i-news24.com
এই খবরটি মোট ( 601 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends