বাংলাদেশ | শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭ | ৯ অগ্রহায়ণ,১৪২৪

আন্তর্জাতিক

02-03-2016 11:55:18 am

৬ শতাধিক শ্রমিক ভিসা বাতিল করল সৌদি আরব

newsImg

Tanjil Sorif: জালিয়াতির অভিযোগে ৬২০টি ওয়ার্ক ভিসা বাতিল করেছে সৌদি শ্রম মন্ত্রণালয় । সে দেশের ব্যক্তি মালিকানাধীন এক কোম্পানি ওই ভিসাগুলো ইস্যু করেছিল বলে সৌদি গেজেট জানিয়েছে।

গত মাসেই ওই একই অভিযোগে চার হাজারের বেশি ভিসা বাতিল করেছিল সৌদি সরকার।

এ সম্পর্কে শ্রম মন্ত্রণালয়ের মহাসচিব খালেদ আবাল খায়িল সোমবার সাংবাদিকদের জানিয়েছেন, তারা সরকারের অনুমোদিত সংস্থাগুলোকে অনলাইনে বিদেশ থেকে শ্রমিক আনার জন্য ভিসা ইস্যু করার ক্ষমতা দিয়েছিল।

পরে একটি বেসারকারি কোম্পানির ইস্যুকৃত ভিসাগুলোতে ব্যাপক অনিয়ম আর ভুল তথ্য থাকার জালিয়াতি খুঁজে পায় মন্ত্রালয়।

ফলে ওই কোম্পানির সকল নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দিয়েছে সরকার। এছাড়া তাদের ভাড়া করা শ্রমিকদের সৌদিতে কাজ করার অনুমতি (ওয়ার্ক পারমিট) দেয়া হবে না।

ওই কর্মকর্তা আরো জানিয়েছেন, ভিসা জালিয়াতির এ বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের গোচরে নিয়েছে শ্রম মন্ত্রণালয় এবং শীঘ্রই তারা ভিসা প্রদানে অনিয়মের করার ঘটনায় ওই ফার্মটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে যাচ্ছে।

তবে তিনি ভিসা জালিয়াতির সঙ্গে জড়িত ওই কোম্পানির নাম উল্লেখ করেননি। তারা কোন কোন দেশ থেকে শ্রমিক আনার জন্য ওইসব ভিসা ইস্যু করেছিল সে বিষয়টিও তিনি খোলাসা করেননি।

গত এক মাস আগে ভিসা কার্যক্রমে অনিয়ম ও জালিয়াতির অভিযোগ তুলে এই ধরনের আরো ৪০৭৫টি ওয়ার্ক ভিসা বাতিল করে দিয়েছিল সৌদি সরকার। ওই ভিসা জালিয়াতির ঘটনাটি এখনো বিচারাধীন রয়েছে বলেও জানিয়েছে সৌদি গেজেট।

 

খবরটি সংগ্রহ করেনঃ- I-news24.com
এই খবরটি মোট ( 451 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends