বাংলাদেশ | রবিবার, ডিসেম্বর ১৭, ২০১৭ | ৩ পৌষ,১৪২৪

রাশিফল

27-05-2015 06:32:39 AM

বাংলাদেশ থেকে অনলাইনে আয় করার উপায়

newsImg

আপনি কি অনলাইনে আয় রোজগারের উপায় খুঁজছেন ? যদি উত্তর হ্যা বোধক হয় তবে আমার এই লিখাটি আপনার কাজে লাগবে। মূলত বাংলাদেশ থেকে অনলাইনে আয় রোজগারের উপায়গুলো সহজ ও সংক্ষিপ্ত আকারে দেখানই আমার এই পোস্টের মূল উদ্দ্যেশ্য । বাংলাদেশ থেকে অনলাইন আয় রোজগারের উপায়গুলো আমি একে একে বিষয় ভিত্তিক সাজিয়েছি যা সাইটের মূল ব্যানারের নিচের লিংক এর স্থানে পাবে , এবার দেখা যাক বাংলাদেশ থেকে অনলাইনে আয় রোজগারের উপায় সমূহ কি কিঃ
নিবন্ধ বা আর্টিকেল লিখে আয়

ইন্টারনেটের দুনিয়ায় এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে পাঠক বিভিন্ন বিষয় পড়ার পাশাপাশি লিখালিখি করেও সেই সাইটটাকে আরো তথ্যবহুল করার সুবিধা পেয়ে থাকেন ।। আবার এমন অনেক ওয়েবসাইট আছে যারা লেখকদের লিখার মানের উপরে বেশ ভাল অংকের সম্মানি দিয়ে থাকে। আপনি সেই-সকল সাইটে বিভিন্ন নিবন্ধ লিখতে পারেন আর আপনার  লিখা যতো বেশি পাঠক পড়বে, আপনি  ততো বেশি টাকা পাবে।  এক্ষেত্রে আপনার নিজের কোন ওয়েবসাইট বা ব্লগ থাকার কোন দরকার নাই ।
আর্টিকেল লিখে অনলাইনে আয় করার উপায় টি এখন বেশ জনপ্রিয় ।ইন্টারনেটে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে পাঠকগন বিভিন্ন আর্টিকেল লিখে অনলাইনে আয় করতে পারেন। এখানে পাঠক বিভিন্ন বিষয় পড়ার পাশাপাশি লিখালিখি করেও সেই সাইটটাকে আরো তথ্যবহুল করার সুবিধা পেয়ে থাকেন । আবার এমন অনেক ওয়েবসাইট আছে যারা লেখকদের লিখা অনুযায়ী সম্মানি দিয়ে থাকেন, আবার কেউ কেউ লেখকদের  সাথে মুনাফা ভাগ করে নেয়। আপনি সেই-সকল সাইটে বিভিন্ন নিবন্ধ লিখতে পারেন আর আপনার লিখা যতো বেশি পাঠক পড়বে, আপনি  ততো বেশি টাকা পাবেন। প্রশ্ন আসতে পারে তারা কেন আপনাকে তাকা দিবে ? আসলে এটা এমন যে আপনি যখন  কোন পোস্ট বাআর্টিকেল ওদের সাইতে জমা দিবেন বা পাব্লিশ করবেন তখন  ঐ পোস্ট/আর্টিকেলের বদৌলতে ঐ  সাইটের  বেশ পরিমান টাকা হবে , হতে পারে এডসেন্সের মাধ্যমে বা  অন্য কোন বিজ্ঞাপ্নের মাধ্যমে । আর যেভাবেই হোক না কেন আপনার আর্টিকেলের জন্য যা আয় হবে তার নিদিস্ট একটা অংশ ওরা আপনাকে দিবে।  বেশ কিছু সাইট আছে বেশ জনপ্রিয় তার মাঝে “পে-পার পোস্ট” , হাব-পেজ,  ই-হাউ বা   “লাউডলাঞ্চ” অন্যতম ।
তবে আর্টিকেল লিখে অনলাইনে আয় করতে চাইলে বেশ কিছু বিষয় মাথায় রাখা দরকার।যথাঃ
আপনাকে ভাল ইংলিশ জানতে হবে ।
পোস্ট অবশ্যই ইউনিক হতে হবে। নো কপি-পেস্ট ।
পোস্ট কোয়ালিটি অনেক হাই হতে হবে।
রিসেন্ট বিষয় গুলি নিয়ে লিখলে বেশি লাভবান হওয়া যায়
টেকনিক্যাল আর্টিকেল লিখতে হলে গোজামিল বা ভূল তথ্য হথাকা মোটেও কাম্য নয় ।
আপনি সেই টপিক নিয়ে লিখতে চেস্টা করুন যেটা আপনি ভাল বুঝেন । খামোখা প্যাচাবেন না ।
এক্ষেত্রে আপনার নিজের কোন ওয়েবসাইট বা ব্লগ থাকার কোন দরকার নাই. আছাড়া আপনি আপনার নিজের একটা  ব্লগ সাইট খুলে সেখানেও বিভিন্ন টপিকের উপরে আর্টিকেল লিখতে পারেন । এক্ষেত্রে প্রথম দিকে খুব একটা ফীডব্যাক পাবেন না কিন্তু একাধারে চেস্টা করে গেলে ৫-৬ মাসের মাঝেই আপনার নিজের সাইট টাই আপনার বেশ ভাল মানের একটা আয়ের উৎস হতে পারে । ধৈর্য্য নিয়ে চলতে পারলে সাফল্য আপনার হাতে আসবেই ।

এই টপিক নিয়ে আরো জানতে এই লিখাটা পড়তে পারেনঃ

খবরটি সংগ্রহ করেনঃ- মোঃ মঈন উদ্দিন
এই খবরটি মোট ( 2117 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends